নিউজরাজ্য

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

কলকাতা: বুধবার সকাল থেকে কখনও মিলছে রোদের দেখা, তো কখনও আকাশ আংশিক মেঘলা। এমন সময়ে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার নতুন করে আরও একটি নিম্নচাপ তৈরি হবে বঙ্গোপসাগরে। অন্ধ্র প্রদেশ উপকূলে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে রয়েছে একটি নিম্নচাপ। যদিও এর প্রভাব এখনও পর্যন্ত বাংলায় সরাসরি পড়েনি। তবে রবিবার যে নিম্নচাপটি বঙ্গোপসাগরে তৈরি হবে, তার জেরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। এদিকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস না থাকলেও রয়েছে বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সর্তকতা উত্তরবঙ্গে। জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও কোচবিহার এই তিন জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পঙের পার্বত্য এলাকায়।মালদহ উত্তর ও দক্ষিণ দিনাজপুরের বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস।

আপাতত দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলে হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে। তবে এই নিম্নচাপের জেরে বিক্ষিপ্ত জায়গায় দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে হালকা অথবা মাঝারি বৃষ্টি হতে পারে। যদিও বাতাসে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকার কারণে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।

Tags

Related Articles

Back to top button