×
খেলাক্রিকেট

খুব শীঘ্রই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর নিতে পারেন ভারতের এই কিংবদন্তি ক্রিকেটার

বর্তমানে ভারতীয় ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের একচ্ছত্র আধিপত্য চলছে। টিম ইন্ডিয়াতে এখন তরুণ খেলোয়াড়দের টি-টোয়েন্টি ক্রিকেটে একটানা সুযোগ দেওয়া হচ্ছে। যে কারণে একাধিক অভিজ্ঞ ক্রিকেটার ইতিমধ্যে ভারতীয় দল থেকে বাদ পড়েছেন।

Advertisement

বর্তমানে ভারতীয় ক্রিকেটে তরুণ ক্রিকেটারদের একচ্ছত্র আধিপত্য চলছে। টিম ইন্ডিয়াতে এখন তরুণ খেলোয়াড়দের টি-টোয়েন্টি ক্রিকেটে একটানা সুযোগ দেওয়া হচ্ছে। যে কারণে একাধিক অভিজ্ঞ ক্রিকেটার ইতিমধ্যে ভারতীয় দল থেকে বাদ পড়েছেন। এই বছরের শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ভারত। এমন পরিস্থিতিতে নির্বাচকরা জাতীয় দলে সেই সমস্ত খেলোয়াড়দের সুযোগ দিচ্ছেন যারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডের অংশ হতে চলেছেন।

Advertisement

সম্প্রতি দীনেশ কার্তিক এবং হার্দিক পান্ডিয়ার মতো সিনিয়র খেলোয়াড়রা টিম ইন্ডিয়াতে প্রত্যাবর্তন করেছেন। তবে ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান ধারাবাহিকভাবে পারফরম্যান্স করেও জাতীয় দলে প্রত্যাবর্তনের সুযোগ পাননি। আপনাদের জানিয়ে রাখি, আইপিএল 2022-এ দুর্দান্ত পারফর্ম করেছেন। নিজের ফ্র্যাঞ্চাইজির জন্য সর্বাধিক রান সংগ্রহ করেছিলেন তিনি। তবে চলতি বছরের শুরুতে শ্রীলংকার বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক সিরিজ খেলেছিলেন শিখর ধাওয়ান।

চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা করা শিখর ধাওয়ানের পক্ষে কঠিন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দক্ষিণ আফ্রিকা সিরিজ ও আয়ারল্যান্ড সিরিজেও ভারতীয় স্কোয়াডে সুযোগ পাননি শিখর ধাওয়ান। ভারতের প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার সুনীল গাভাস্কার মনে করছেন যে, ধাওয়ান আর জাতীয় দলে ফিরতে পারবেন না।

Advertisement

এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নিতে পারেন শিখর ধাওয়ান এমনটি মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ না পাওয়া শিখর ধাওয়ান খুব শীঘ্রই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে পারেন। আপনাদের জানিয়ে রাখি, শিখর ধাওয়ান টিম ইন্ডিয়ার হয়ে তিনটি ফরম্যাটেই খেলেছেন। তিনি টিম ইন্ডিয়ার হয়ে ৬৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, যেখানে শিখর ধাওয়ান ২৭.৯২ গড়ে ১৭৫৯ রান করেছেন। শিখর ধাওয়ান টি-টোয়েন্টি ক্রিকেটে ১১টি হাফ সেঞ্চুরি করেছেন।

Related Articles

Back to top button