Vastu Tips: নতুন বছরে এই বস্তু টিপস আপনার আয় বাড়াবে, সন্তুষ্ট হবেন মা লক্ষ্মীও

Advertisement

Advertisement

গৃহস্থ ঘরে বাস্তুর উপরই নির্ভর করে সমৃদ্ধি। সঠিক বাস্তু সন্তুষ্ট করে মা লক্ষ্মীকে, যা সংসারের সুখ সমৃদ্ধির পাশাপাশি আয় বৃদ্ধিও ঘটায়। বাস্তু মতে, যেকোনো গৃহস্থ বাড়িতে কিংবা নিজস্ব কর্মক্ষেত্রে অর্থের সিন্দুক কিংবা লকার রাখতে হয় উত্তর দিকে করেই। ঘরের উত্তর দিকে সিন্দুক রাখা বাস্তু মতে শুভ বলে মনে করা হয়।

Advertisement

মানা হয়, উত্তর দিকে সিন্দুক রাখলে অর্থ বৃদ্ধির সম্ভাবনা বেড়ে যায় দ্বিগুণ। বাস্তু মতে, এতে খুশি হন মা লক্ষ্মীও। পাশাপাশি এও মানা হয়, সিন্দুকের চাবি সবসময় বাইরের লোকেদের কাছ থেকে লুকিয়ে রাখতে প্রয়োজন। কারণ এই বিষয়টি একান্তই ব্যক্তিগত তাই তা গোপন রাখাই বাঞ্ছনীয়। এতে নজর কম লাগে। বাস্তু মতে, চাবি লুকিয়ে রাখলেও সেটি ঘরের পশ্চিম দিশাতেই রাখতে হয়। তবে এক্ষেত্রে বেশ কয়েকটি কথা মাথায় রাখলে অর্থ বৃদ্ধির পাশাপাশি ঘরে আসবে সুখ সমৃদ্ধিও।

Advertisement

নতুন বছরের শুরুতে প্রথম শুক্রবার যদি চান করে হলুদ রঙের শাড়ি কিংবা যেকোন পোশাক পরে রূপোর কয়েনের সাথে পাঁচটি কড়ি বেঁধে সিন্দুক কিংবা লকারের মধ্যে রাখা যায় তাহলে, তা নিঃসন্দেহে অর্থের সমৃদ্ধি ঘটায়। পাশাপাশি একটি ছোট কাপড়ের মধ্যে গোটা হলুদ রেখে গিট বেঁধে যদি সিন্দুক কিংবা লকারে রেখে দেওয়া যায় তাহলে, তাও অর্থ সমৃদ্ধি বাড়ায়। খুশি করে মা লক্ষ্মীকেও। তবে এক্ষেত্রে কোন সঠিক সিদ্ধান্ত নেওয়ার আগে আবশ্যিকভাবে বিশেষজ্ঞ কোন ব্যক্তির পরামর্শ নিয়ে নেওয়া প্রয়োজন।

Advertisement