ভাইরাল & ভিডিও

নিজের থেকে ৪ গুন আকারের জাগুয়ারকে শায়েস্তা করলো বাঁদর সেনা, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

এই ভিডিওতে বাঁদরদের দেখা যাচ্ছে জাগুয়ারকে তাড়া করতে

Advertisement

Advertisement

জাগুয়ার এমন একটি প্রাণী যে কেবল মাটিতে শিকার করে না, এটি জলে ঝাঁপিয়ে পড়ে যেকোনো জীবিত প্রাণীকেও হত্যা করার ক্ষমতা রাখে। তবে, সম্প্রতি যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে, সেই ভিডিওটি দেখে কিন্তু এরকমটা একেবারেই মনে হয়না। এই ভিডিওতে দেখা যাচ্ছে, বড়ো আকারের একটি জাগুয়ারকে শায়েস্তা করেছে ছোট্ট বাঁদরদের একটি দল। ভাইরাল হওয়া এই ভিডিওতে আপনি দেখতে পাচ্ছেন জাগুয়ার নদীর তীরে জল খেতে আসছে। কিন্তু বানর বাহিনী আগে থেকেই সেখানে উপস্থিত তাকে শায়েস্তা করার জন্য।কিভাবে এই জাগুয়ারকে শায়েস্তা করলো বাঁদরবাহিনী, সেটাই এই ভিডিওর মূল বিষয়।

Advertisement

বানররা জাগুয়ারকে শিক্ষা দিল

Advertisement

ভাইরাল হওয়া এই ভিডিওতে আপনি দেখতে পাবেন যে নদীর তীরে বানর সেনা উপস্থিত রয়েছে। কিন্তু তারপর জাগুয়ার শিকার বা জল খাওয়ার উদ্দেশ্য নিয়ে সেখানে পৌঁছায়। কিন্তু সেই সময়ে সেই জাগুয়ারটি বুঝতে পেরেছিল যে, বানররা তাকে তাড়া করতে চলেছে। সুযোগ দেখে সে বানরদের নাগালের বাইরে পালাতে শুরু করে। কিন্তু, বানর বাহিনীও একেবারেই ছাড়ার পাত্র নয়। তারাও পাল্লা দিয়ে তাকে তাড়া করে।

Advertisement

এখন পর্যন্ত আপনি নিশ্চয়ই অন্য প্রাণীদের জাগুয়ারকে ভয় পেতে দেখেছেন, কিন্তু জাগুয়ার কাউকে ভয় পায় তা হয়তো আপনি কখনোই দেখেননি। কিন্তু এই ভিডিওতে তেমনই কিছু দেখা যাচ্ছে। এই ভিডিওটি waowafrica নামের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আপলোড করা হয়েছে। স্বভাবতই ইনস্টাগ্রামে ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়েছে।