টেক বার্তা

ভারতে লঞ্চ হচ্ছে নতুন Tata Altroz CNG, মাত্র ২১,০০০ টাকা দিয়ে করে ফেলুন বুকিং

এই গাড়িটি এখন ভারতের বাজারে বেশ ভালো ছাপ ফেলতে শুরু করেছে

Advertisement
Advertisement

Tata Motors আজ তার জনপ্রিয় এবং শক্তিশালী হ্যাচব্যাক গাড়ি Tata Altroz-এর CNG ভেরিয়েন্ট লঞ্চ করতে চলেছে। সংস্থাটি তাদের ওয়েবসাইটে এই গাড়ির প্রি-বুকিংও ইতিমধ্যেই শুরু করেছে। কোম্পানির ওয়েবসাইট অনুসারে, Tata AltroZ iCNG-এর বুকিং আজ থেকে শুরু হয়েছে এবং গাড়িটি মাত্র ২১,০০০ টাকা দিয়ে বুক করা যাবে। আপনাকে জানিয়ে রাখি যে, কোম্পানি আজকেই এই নতুন ভেরিয়েন্টটি লঞ্চ করতে চলেছে। যদিও টাটা এখনও এই গাড়িটির দাম প্রকাশ করেনি। আপনি যদি Tata Motors-এর ভক্ত হন এবং এই CNG ভেরিয়েন্ট আপনার বাড়িতে আনতে চান, তাহলে আপনি এই গাড়িটি সস্তার মধ্যেই বুক করতে পারেন। কোম্পানিটি এখন তাদের সিএনজি পোর্টফোলিওকে আরো সম্প্রসারণ করছে। Tata Tiago এবং Tata Tigor এর পর Tata Motors Tata Altroz-এর CNG ভেরিয়েন্ট লঞ্চ করছে কোম্পানিটি। ফলে বোঝাই যাচ্ছে, এবারে CNG মডেলের গাড়ির বাজারেও প্রবেশ করতে চাইছে টাটা।

Advertisement
Advertisement

গ্রাহকদের জন্য সুখবর, ইতিমধ্যেই এই গাড়ির বুকিং শুরু হয়ে গিয়েছে। টাটার এই গাড়িটি ২১,০০০ টাকা দিয়ে সহজেই বুক করা যাবে। সংস্থাটি তার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মাধ্যমে জানিয়েছে যে বুট স্পেস, সুরক্ষা বৈশিষ্ট্য এবং পারফরম্যান্সে কোনও পরিবর্তন করা হয়নি। অর্থাৎ, আগের Tata Altroz এর সমস্ত ফিচার এর মধ্যে আছে। এর সাথেই আরো কিছু নতুন বৈশিষ্ট্য আসছে এর ইঞ্জিনের সঙ্গে।

Advertisement

কোম্পানি এই গাড়িতে ১১৯৯ cc এর ১.২ লিটার রেভোট্রন ইঞ্জিন দিয়েছে। ইঞ্জিনে ৩টি সিলিন্ডার রয়েছে। এই ইঞ্জিন ৬,০০০ rpm-এ সর্বাধিক ৭৭ PS শক্তি এবং ৩,৫০০ rpm-এ সর্বাধিক ৯৭ Nm টর্ক জেনারেট করে৷ গাড়িটির পেট্রোল ইঞ্জিনে ৩৭ লিটার এবং সিএনজিতে ৬০ লিটার ধারণক্ষমতা রয়েছে।

Advertisement
Advertisement

Tata Altroz ​​iCNG পারফরম্যান্স

গাড়িটিতে ১.২ লিটার রেভোট্রন ইঞ্জিন দেওয়া হয়েছে। ৭৭ PS এর সুপিরিয়র পাওয়ার, ৯৭ NM এর টর্ক দেওয়া হয়েছে এবং এর ফলে গাড়িটি অনায়াসে চালাতে পারবেন আপনি। প্রযুক্তির কথা বললে, এই গাড়িটি আদতে এই কোম্পানির টুইন সিলিন্ডার সেগমেন্টের প্রথম গাড়ি। সিএনজিতে এটি সেগমেন্টের প্রথম গাড়ি। জ্বালানীর মধ্যে অটো সুইচ ফেসিলিটি রয়েছে। পাশাপাশি, দ্রুত রি-ফুয়েল তৈরি করে গাড়িটি। মডুলার ফুয়েল ফিল্টার রয়েছে এই গাড়িতে। ফলে এটি একটি পরিবেশ বান্ধব গাড়িও বটে।

Advertisement

Related Articles

Back to top button