কলকাতানিউজ

কালো অন্ধকারে ঢাকল শহর কলকাতা! প্রবল বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

রেকর্ড সময় ধরে ঝড়ো ইনিংস চালানোর পর রাজ্য থেকে বিদায় নিতে চলেছে বর্ষা।এ বছর নির্ধারিত সময়ের তুলনায় বেশ অনেকটাই দেরিতে বঙ্গে এসেছিলো বর্ষা।প্রতি বছর যেখানে অক্টোবরে প্রথমদিকে পাকাপাকি বিদায় নেয় বর্ষা সেখানে অক্টোবরের প্রথম সপ্তাহে দুর্গাপুজোর সময়েও বৃষ্টির দাপটে ভেসেছে পুরো শহর।

আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছিল ১৬ ই অক্টোবর দেশ থেকে পাকাপাকি বিদায় নিচ্ছে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু। তবে বিদায় বেলাতেও ফের মেজাজ দেখালো বৃষ্টি।

আজ, বুধবার সকাল থেকেই আকাশ ছিল পরিষ্কার। কিন্তু দিনের প্রথমার্ধ রোদ ঝলমলে থাকলেও বেলা গড়াতেই ঘন কালো মেঘে ঢাকে আকাশ। বর্ষা বিদায়ের দিনই ঝেঁপে বৃষ্টি শুরু হয় কলকাতা সহ দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলায়।বৃষ্টির দাপটে ঝাপসা হয়ে যায় চারিদিক। হাওয়া অফিস সূত্রে জানা যায় যে, আজ বজ্র বিদ্যুৎ সহ ব্যাপক বৃষ্টি হতে পারে উপকূলীয় জেলা গুলিতে।

বইতে পারে ঝড়ো হাওয়াও। তবে এই বৃষ্টি মৌসুমী বায়ুর জন্য নয় জানিয়েছে হাওয়া অফিস। পূর্ব দিক থেকে যে হাওয়া আসছে তাতে রয়েছে প্রচুর জলীয় বাষ্প। আর এর ফলে স্হলভাগের উপর সৃষ্টি হচ্ছে ছোট্ট ছোট্ট মেঘ, যার জেরেই এই বৃষ্টি। তবে এই বৃষ্টির স্থায়ীত্ব ও তীব্রতা কম। তবে এই ভাবে নাগাড়ে বৃষ্টি হলে সন্ধের পর শহরে যানজটের আশঙ্কা করা হচ্ছে।

Related Articles

Back to top button