×
ক্রিকেটখেলা

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হল এই ক্রিকেটারের

Advertisement

পাকিস্তানের প্রাক্তন প্রথম শ্রেণির ক্রিকেটার রিয়াজ শেখ নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) এর ইতিবাচক পরীক্ষার পরে মারা গেছেন। শেখের মৃত্যুর মর্মান্তিক সংবাদটি পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক রশিদ লতিফ নিশ্চিত করেছেন। পাকিস্তানের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান টুইটারে শেখের মৃত্যুর ঘোষণা দেন। প্রাক্তন প্রথম শ্রেণির ক্রিকেটারের আকস্মিক মৃত্যুতে দুঃখিত হয়ে লতিফ গভীর শোক প্রকাশ করেছেন। শেখকে শ্রদ্ধা জানিয়ে প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার ও পূর্ণকালীন বিশেষজ্ঞ সকলকে বিদেহী আত্মার জন্য দোয়া করার আহ্বান জানান। মঙ্গলবার লতিফের মর্মান্তিক সংবাদটি নিশ্চিত হওয়ার পরে মাইক্রোব্লগিং সাইটে শেখের ৫১ বছর বয়সে মৃত্যুর খবর প্রকাশিত হয়। পাকিস্তানের একটি ক্রিকেট প্রতিবেদনে জানা গেছে, শেখ পাকিস্তানের মারাত্মক কোভিড-১৯ এর কাছে নতিস্বীকার করেছেন। শেখ ঘরোয়া সার্কিটে ৪৩ টি প্রথম-শ্রেণীর ম্যাচ এবং ২৫ টি লিস্ট-এ ম্যাচ খেলেছিলেন।

Advertisement

১৯৮৭ থেকে ২০০৫ সালের মধ্যে শেখ তার ঘরোয়া সার্কিটে ক্রিকেট খেলেছেন। ভদ্রলোকদের খেলা থেকে অবসর নেওয়ার পরে করাচির লেগ স্পিনার ম‌ইন খান ক্রিকেট একাডেমিতে প্রধান কোচ হিসাবে যোগ দেন। শেখের মর্মান্তিক মৃত্যুর আগে পাকিস্তানের প্রাক্তন প্রথম শ্রেণির ক্রিকেটার জাফর সরফরাজ কোভিড-১৯ তে প্রাণ হারান। একটি প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের এপ্রিলে সরফরাজ ৫০ বছর বয়সে মারা যান। “রিয়াজ শেখ, ডান হাতের লেগ স্পিন বোলিংয়ে ৪ বার পাঁচ উইকেট এবং দু’বার দশ উইকেট শিকার করেছিলেন।

তিনি ৪৩ ম্যাচে ১১৬ উইকেট শিকার করেছেন, তার সেরা বোলিং ফিগার হল ৮-৬০ তিনি ক্রিকেট খেলতে ভালোবাসতেন। স্মৃতি আমাদের আছে। তিনি ছিলেন ৫১ বছর বয়সী। এর আগে পাকিস্তানের প্রাক্তন ওপেনার তৌফিক ওমরও কোভিড-১৯ এর পরীক্ষায় ইতিবাচক হয়েছিলেন। প্রাক্তন পাকিস্তানি ওপেনার নিজের বাসায় নিজেকে আলাদা করে রেখেছেন। এই বছর মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও) দ্বারা করোনা ভাইরাস প্রাদুর্ভাবকে মহামারী হিসাবে ঘোষণার পর থেকেই গোটা বিশ্ব এক স্থবিরতায় এসে পৌঁছেছে।

Advertisement

Related Articles

Back to top button