Today Trending Newsদেশনিউজ

৩ লক্ষ প্রদীপে সেজে উঠছে সরযূ নদীর তীর, ভূমিপুজো উপলক্ষে ছোট দীপাবলি অযোধ্যায়

আগামীকাল অযোধ্যার রাম মন্দিরের ভূমিপুজো সম্পন্ন হবে। এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীসহ দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ। ভূমিপুজো উপলক্ষে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে অযোধ্যায়। রীতি অনুযায়ী হনুমানগড়ি মন্দিরে হয়েছে পতাকা পুজো। অযোধ্যার পাশাপাশি এ রাজ্যেও গেরুয়া শিবিরের কর্মসূচি শুরু হয়েছে। জানা গিয়েছে আগামীকাল রাম, লক্ষণ, ভরত ও শত্রুঘ্নের বিগ্রহকে পরানো হবে ৯ রকমের মণিরত্ন বিশিষ্ট সবুজ বসন।

পূর্ব কর্মসূচি অনুযায়ী বহু প্রতীক্ষিত এই রাম মন্দিরের ভূমিপুজোর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। সূত্র থেকে পাওয়া খবরে জানা গিয়েছে কাল রাম মন্দিরের ভূমি পুজোর এই অনুষ্ঠানে ১৬২ জন অতিথি উপস্থিত থাকবেন। তবে করোনা আবহে সামাজিক দূরত্ব বজায় রাখতে অযোধ্যায় দুটি পৃথক মঞ্চ তৈরি করা হচ্ছে। সরযূ নদীর তীরে ৩ লক্ষ প্রদীপ জ্বালিয়ে আয়োজন করা হচ্ছে ছোট দীপাবলির।

বুধবার এই অনুষ্ঠানের প্রধান মঞ্চতে থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, উত্তরপ্রদেশের রাজ্যপাল আনন্দীবেন পটেল, মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত এবং শ্রীরাম জন্মভূমি ট্রাস্টের চেয়ারম্যান নিত্যগোপাল দাস। অন্যদিকে, দ্বিতীয় মঞ্চে থাকবেন বাকি অতিথিরা। জানা গিয়েছে ভূমিপুজো উদ্বোধনের পর অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ও মোহন ভাগবত।

Tags

Related Articles

Back to top button