ফের আবহাওয়ার পরিবর্তন, আগামী ৭২ ঘণ্টার জন্য বড়সড় আপডেট দিল হাওয়া অফিস

Advertisement

Advertisement

শীত যে এবার বিদায় নিতে চলেছে সেই পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। ফেব্রুয়ারী মাসেও শীতের দাপট কাপুনি দিয়েছে রাজ্যবাসীকে। বৃহস্পতিবার থেকেই কলকাতায় বাড়তে থাকে তাপমাত্রার পারদ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে এবং উত্তরবঙ্গের জেলাগুলির থেকে ধীরে ধীরে শীত বিদায় নিতে শুরু করেছে। আগামী ২ দিন পর থেকে কলকাতাসহ দক্ষিণবঙ্গের অধিকাংশ অঞ্চলের দিনের এবং রাতের সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধি পেতে শুরু করবে তবে আর‍ও কিছুদিন ভোরের দিকে শীতের রেশ থাকবে।

Advertisement

শুক্রবার বেলা বাড়ার সাথে সাথে বাড়তে থাকে তাপমাত্রা। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫.২ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েকদিনে আবহাওয়া শুষ্ক থাকবে,বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। দিনের তাপমাত্রা আগামী কয়েকদিনে ৩০ ডিগ্রির আশেপাশে থাকবে, রাতের দিকে তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রির কাছাকাছি। দীর্ঘদিন ধরে শীত বিদায় নেবে নেবে করেও নিচ্ছে না,কখনো পশ্চিমী ঝঞ্ঝার কারনে বৃষ্টি, কখনো উত্তুরে হাওয়ার কারণে রাজ্যজুড়ে দীর্ঘদিন শীত বজায় থাকলেও শীতের বিদায় আসন্ন বলেই মনে করছেন আবহাওয়াবিদ রা। বসন্তের আগমনবার্তা দিয়ে শীত বিদায় নেবে পুরোপুরি।

Advertisement

কোকিলের ডাকে এবার মুখর হয়ে উঠবে রাজ্য। আগামী তিনদিন কলকাতায় ভরা বসন্তের সমাগমে রৌদ্রের চমক দেখা যাবে। আকাশ থাকবে পরিষ্কারই থাকবে। সর্বোনিম্ন তাপমাত্রা থাকবে ১৫-১৭°সেলসিয়াস আশেপাশে আর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯-৩১°সেলসিয়াসের আশেপাশে। সকালে ও রাতে শীতের আমেজ হালকা অনুভূত হবে। বৃষ্টির কোনো সম্ভাবনা নেই, দখিনা বাতাস বইবে।

Advertisement