টেক বার্তা

সুবর্ণ সুযোগ! মাত্র ৭.৫ লক্ষ টাকা খরচ করেই বাড়ি নিয়ে যান Hyundai Creta

এই মুহূর্তে এই সেকেন্ড হ্যান্ড Hyundai Creta গাড়িগুলি বেশ জনপ্রিয়তা পাচ্ছে বাজারে

Advertisement
×

আজকালকার দিনে ভারতীয় ক্রেতাদের মধ্যে সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনার একটা নতুন প্রবণতা দেখা গিয়েছে। বিশেষ করে করোনাভাইরাসের আক্রমণের পর থেকেই অনেকেই নিজের গাড়ি অথবা বাইক কেনার পরিকল্পনা গ্রহণ করেছেন। কিন্তু যারা গাড়ি কিনতে ইচ্ছুক তারা তো আর সব সময় নতুন গাড়ি কিনতে পারেন না। অথবা যারা নতুন নতুন গাড়ি চালানো শিখেছেন তাদের ক্ষেত্রেও সেকেন্ড হ্যান্ড গাড়ি প্রথম পছন্দ হয়ে থাকে। সেই কারণে ভারতে এই মুহূর্তে সেকেন্ড হ্যান্ড গাড়ির একটা নতুন করে জনপ্রিয়তা তৈরি হয়েছে। মারুতি সুজুকি থেকে শুরু করে hyundai বিভিন্ন কোম্পানির গাড়ি এই মুহূর্তে ভারতীয় সেকেন্ড হ্যান্ড গাড়ির মার্কেট দখল করে রয়েছে। এগুলির মধ্যেই একটি অন্যতম গাড়ি হলো hyundai creta। এই গাড়িটি এই মুহূর্তে ভারতীয় ক্রেতাদের মধ্যে অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। নতুন হোক কিংবা পুরনো, হুন্ডাই কোম্পানির এই গাড়ির একটা আলাদা মার্কেট ভ্যালু রয়েছে ভারতে। সেই কারণে ভারতের বাজারে এই গাড়ির দর প্রচুর।

Advertisement
Advertisement

নতুন Hyundai Creta-এর প্রারম্ভিক মূল্য হল ১০.৪৪ লক্ষ টাকা এবং এটি শীর্ষ ভেরিয়েন্টের দাম সর্বাধিক ১৮.২৪ লক্ষ পর্যন্ত হতে পারে৷ যদি কোনো ব্যক্তি এই গাড়িটি কেনেন, তাহলে এই দামের উপরে তাকে সমস্ত চার্জ যেমন রেজিস্ট্রেশন চার্জ, রোড ট্যাক্স, ইন্স্যুরেন্স ইত্যাদি দিতে হবে, যার কারণে গ্রাহকের জন্য গাড়ির অন-রোড মূল্য অনেক বেশি হয়ে যায়। কিন্তু অন্যদিকে, একজন ব্যক্তি যদি একটি সেকেন্ড হ্যান্ড গাড়ি কেনেন, তখন তাকে রোড ট্যাক্স দিতে হয় না। চলুন তাহলে, আজ আমরা আপনাকে কিছু সেকেন্ড হ্যান্ড Hyundai Creta সম্পর্কে বলি, যেগুলো প্রায় ৮ লাখ টাকায় বিক্রি হচ্ছে ভারতের একাধিক গাড়ি বিক্রির ওয়েবসাইটে। এখানে আমরা Cars24 এর ওয়েবসাইটে লিস্ট করা গাড়িগুলোর একটি তালিকা তৈরি করেছি।

Advertisement

এই তালিকার প্রথম Hyundai Creta গাড়িটি হলো ২০১৫ সালের Hyundai Creta 1.6 SX (O) CRDI MANUAL। এই গাড়িটি এখনো অবধি ৫৬,০২৭ কিমি চলেছে। ডিজেল ইঞ্জিন বিশিষ্ট এই গাড়িটি একটি ফার্স্ট ওনার গাড়ি এবং এই গাড়ির নম্বর DL-8C দিয়ে শুরু হয়। এই গাড়ির জন্য ৭,৭২,০০০ টাকা দাম ধার্য করা হয়েছে। এই গাড়িটি নয়ডায় বিক্রির জন্য উপলব্ধ।

Advertisement
Advertisement

এই তালিকায় তালিকাভুক্ত দ্বিতীয় গাড়িটি ২০১৫ সালের Hyundai Creta 1.6 S MANUAL। এই গাড়িটি মোট ৪৯,৯০৯ কিলোমিটার চালানো হয়েছে। এই পেট্রোল ইঞ্জিন গাড়িটিও ফার্স্ট ওনার গাড়ি। এর নম্বরটি DL-1C দিয়ে শুরু হয় এবং এটির জন্য ৭,৮১,০০০ টাকা দাম ধার্য্য করা হয়েছে। এটিও নয়ডাতে বিক্রির জন্য উপলব্ধ৷

তালিকার তৃতীয় গাড়িটি হলো 2015 Hyundai Creta 1.6 S MANUAL। এই গাড়িটি মাত্র ২৭,৯২৩ কিলোমিটার চালানো হয়েছে। এই পেট্রোল ইঞ্জিন গাড়িটিও ফার্স্ট ওনার গাড়ি। এর নম্বরটি UP-32 দিয়ে শুরু হয় এবং এর জন্য ৮,৪৭,০০০ টাকা দাম ধার্য্য করা হয়েছে। গাড়িটি নয়ডায় বিক্রির জন্য উপলব্ধ৷

এই তালিকার চতুর্থ গাড়িটি হলো ২০১৮ সালের Hyundai Creta 1.4 S CRDI MANUAL। গাড়িটি এখনো পর্যন্ত ৮,৪৮,০০০ কিলোমিটার চালানো হয়েছে এবং বিক্রির জন্য এই গাড়িটি এই মুহূর্তে নয়ডায় উপলব্ধ। এই গাড়িটির নম্বর প্লেট UP-16 দিয়ে শুরু এবং এখনো পর্যন্ত এই গাড়িটি ৮৪,৬৬১ কিলোমিটার চালানো হয়েছে। এই গাড়িতে আপনারা ডিজেল ইঞ্জিন পেয়ে যাবেন।

Advertisement

Related Articles

Back to top button