ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC-র এই বিশেষ স্কিমের সুবিধা নিন, আপনি প্রতি মাসে পান ১২০০০ টাকা পেনশন

এলআইসির এই বিশেষ প্রকল্প আপনাদের দারুন লাভের রাস্তা দেখাতে চলেছে

Advertisement
Advertisement

আপনি যদি এখন অবসর নেওয়ার কথা ভাবছেন তাহলে আগামী ভবিষ্যৎ নিয়ে অবশ্যই আপনি উদ্বিগ্ন হবেন। অবসর গ্রহণের পর মানুষের আয় বন্ধ হয়ে যায়। যারা সরকারি চাকরি করেন তারা পেনশন পেলেও যারা বেসরকারি চাকরি করেন তারা আর কোনরকম আয়ের উপায় খুঁজে পান না। সেক্ষেত্রে যদি আপনি অবসর গ্রহণের পরেও আরামদায়ক জীবন যাপন করতে চান তাহলে এলআইসির এই বিশেষ প্রকল্পটি আপনার জন্য সেরা হতে চলেছে। দেশের সবথেকে বড় বীমা কোম্পানি আপনাদের জন্য একটি চমৎকার পলিসি নিয়ে এসেছে যার কারণে আপনি অবসর গ্রহণের পরেও প্রতিমাসে একটা দারুন আয় পেতে পারেন। এই প্রকল্পে আপনারা নিশ্চিত রিটার্ন পেয়ে যাবেন এবং আপনি প্রতি মাসে ভালো টাকা রোজগার করতে পারবেন অবসর গ্রহণের পরেও। তাহলে চলুন এই পলিসির ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement
Advertisement

আপনাদের জানিয়ে রাখি এলআইসির এই প্রকল্পের নাম হল সরল পেনশন স্কিম যেখানে সবাই নিশ্চিত রিটার্ন পেয়ে থাকেন। আপনার বয়স যদি ৪০ বছর থেকে ৮০ বছরের মধ্যে হয় তাহলে আপনি এই প্রকল্প গ্রহণ করে একটি সুবিধা নিতে পারেন। আপনি একেবারে আমৃত্যু এই সুবিধা পেয়ে যাবেন। তার পাশাপাশি আপনার যদি পলিসি পছন্দ না হয় তবে আপনি ছয় মাস পরে পলিসি সমর্পণ করে দিতে পারেন। এই প্রকল্পের অধীনে আপনাকে প্রতিবছর ১২,০০০ টাকা করে জমা দিতে হবে নূন্যতম। তবে সর্বোচ্চ বিনিয়োগের ক্ষেত্রে এমন কোন সীমা নেই। এককালীন বিনিয়োগ করার পরে আপনি মাসিক ত্রৈমাসিক এবং অর্ধ বার্ষিক হিসেবে অর্থ জমা করতে পারেন। এর সাথেই আপনি একসাথেও অনেকগুলো টাকা জমা করতে পারেন এই প্রকল্পে। তবে আপনি বার্ষিক ভিত্তিতে রিটার্ন পেতে পারেন।

Advertisement

মনে করা যাক আপনি ৪২ বছর বয়সে এই প্রকল্পে ৩০ লক্ষ টাকা বিনিয়োগ করলেন। তাহলে এলআইসি আপনাকে প্রতিমাসে ১২৩৮৮ টাকা পেনশন দেবে একেবারে আপনার মৃত্যুর সময় পর্যন্ত। এছাড়াও আপনি এই প্রকল্পে ছয় মাসের জন্য একটি শিশু ঋণ গ্রহণ করতে পারেন। যেদিন থেকে আপনি পেনশন পেতে শুরু করবেন সেদিন থেকে আপনি সারা জীবনের সুবিধা পেতেও শুরু করবেন। এই প্রকল্পের সব থেকে আকর্ষণীয় বিষয়টি হলো, এই প্রকল্পে আপনাকে রিটার্ন এর জন্য কোনরকম চিন্তা করতে হবে না।

Advertisement
Advertisement
Advertisement

Related Articles

Back to top button