জীবনযাপনবলিউডবিনোদনসৌন্দর্য

Beauty Tips: ৫০-এও এমন জেল্লা, জেনে নিন টাবুর উজ্জ্বল ত্বকের গোপন রহস্য

×
Advertisement

বলিউড ইন্ডাস্ট্রির অন্যতম প্রথম সারির সুন্দরী অভিনেত্রীদের মধ্যে একজন টাব্বু। বলিউডের একাধিক বড় বড় তারকাদের সাথে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। পর্দায় তার অভিনয় রীতিমতো নজরকাড়া। তিনি যে একজন ভালো অভিনেত্রী, সেকথা মানেন বহুদর্শক। ইতিবাচক কিংবা নেতিবাচক যেকোনো ধরনের চরিত্রেই নিজেকে সাবলীল রাখেন টাব্বু। ৮০-৯০ দশকের এই অভিনেত্রী ৫২ বছর বয়সেও ধরে রেখেছে নিজের সৌন্দর্য। তাকে দেখলে তার বয়স বোঝা মুশকিল। এখনো নিজের মায়ের কথা মতোই নিয়মিত যত্ন নেন রূপের। এই নিবন্ধের সূত্র ধরে তার রূপের রহস্যই প্রকাশ্যে এসেছে।

Advertisements
Advertisement

১) অভিনেত্রীর ত্বক ভীষণ সংবেদনশীল। আর সেই কারণবশতই অভিনেত্রী নিজের ত্বকের স্ক্রাব নিজেই তৈরি করেন। সি-সল্ট ও পেট্রোলিয়াম জেলি (এই উপকরণগুলি বিশেষ মূল্যবান নয়। যেকোনো ধরনের মানুষ এটি ব্যবহার করতে পারেন।) দিয়ে মিশ্রণ তৈরি করে স্নানের আগে ত্বকে লাগিয়ে নেন যাতে ত্বক এক্সফোলিয়েট করে।

Advertisements

২) ত্বকের যত্ন নিতে গেলে পর্যাপ্ত ঘুম ভীষণভাবে প্রয়োজনীয়। আর এই কথা মানেন এই বলি ডিভাও। পর্যাপ্ত ঘুম ত্বকের জেল্লা ও স্নিগ্ধতা বজায় রাখে।

Advertisements
Advertisement

৩) বিশেষত নিজের ত্বকের যত্ন নিতে নিজের মায়ের পরামর্শ এখনো পর্যন্ত মেনে চলেন অভিনেত্রী। মায়ের পরামর্শ মতই দিনে শরীরের পর্যাপ্ত জল খান তিনি। জল খুব সম্ভবত ত্বকের আর্দ্রতাকে বজায় রাখতে সহায়তা করে থাকে। পর্যাপ্ত জল খাওয়ার পাশাপাশি নিয়মিত শরীরচর্চাও করেন তিনি। উল্লেখ্য, মন ভালো থাকলে সেই ছাপ ফুটে ওঠে চোখে মুখে। আর সেই জন্যই মন ও ত্বক দুই ঠিক রাখতে সবসময় ইতিবাচক মনোভাব নিয়ে সামনের দিকে এগিয়ে চলেন অভিনেত্রী।

৫০ বছর পেরিয়েও ধরে রেখেছেন বয়স। তাকে দেখলে ৪০ ঊর্ধ্ব বলেও মনে হয় না অনেকের। জানা যায়, অভিনেত্রী সবসময় নিজেকে সুন্দর রাখার জন্য ব্যাগে কাজল, ডার্ক লিপস্টিক, লিপ গ্লস ও পেট্রোলিয়াম জেলি রাখেন। নিজের ব্যাগ ও এই কয়েকটি জিনিস ছাড়া তিনি কোথাও যান না। এক্ষেত্রে বলাই বাহুল্য, এই ছোট ছোট জিনিসগুলোই ৫২’তে তার উজ্জ্বল ত্বকের রহস্য।

Related Articles

Back to top button