সুদীপ্তর চিঠির পাল্টা সিবিআই কে চিঠি শুভেন্দুর, অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত আক্রমণের

Advertisement

Advertisement

সারদা-কর্তার চিঠির পাল্টা এবারে শুভেন্দু অধিকারী সরাসরি চিঠি দিলেন সিবিআই অধিকর্তা কে। এই চিঠিতে তিনি অভিযোগ করেছেন, চাপ এবং প্রভাব খাটিয়ে সুদীপ্ত সেনকে নিয়ে উদ্দেশ্যপ্রণোদিতভাবে এই চিঠি লেখা হয়েছে। রাজ্যে মন্ত্রিত্ব ছাড়ার পর থেকেই তার বিরুদ্ধে বিভিন্ন আক্রমণ শুরু হয়েছে। এই ঘটনার পরেই ওই চিঠিতে তার নাম যুক্ত করা হয়েছে বলে দাবি শুভেন্দুর। প্রসঙ্গত, ডিসেম্বরের শুরুর দিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে চিঠি দিয়েছিলেন সুদীপ্ত সেন। সেখানে তিনি ৬জন রাজনীতিবিদের নাম লিখেছিলেন যারা সারদাকাণ্ডে প্রচুর টাকা নিয়েছিলেন। এবার সেই চিঠির পরিপ্রেক্ষিতে সিবিআই অধিকর্তাকে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী।

Advertisement

শুভেন্দুর চিঠিতে লেখা,”সুপ্রিম কোর্টের নির্দেশে সারদাকাণ্ডের তদন্ত প্রভাবিত করার জন্য এই সমস্ত চিঠি লেখা হয়েছে। কয়েক বছর পর হঠাৎ ১ ডিসেম্বর তারিখে সুদীপ্ত সেন জেলে বসে চিঠি দিয়েছেন। আমি সিবিআই এবং রাজ্য পুলিশকে তদন্ত এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার অনুরোধ করছি।” তার চিঠিতে তিনি মন্তব্য করেছেন, যে রাজনীতিবিদদের নাম লেখা হয়েছে তারা এখন বিজেপিতে যোগদান করেছেন। পাশাপাশি তিনি উল্লেখ করেছেন, ওই চিঠিতে তার নিজের নাম রয়েছে। মন্ত্রিত্ব ছাড়ার পরে উদ্দেশ্যপ্রণোদিতভাবে তার বিরুদ্ধে আক্রমণ করা হয়েছে বলেও তার অভিযোগ।

Advertisement

পাশাপাশি তার অভিযোগ, প্রেসিডেন্সি সংশোধনাগার এর এডিজি আইজি জেলের মধ্যে অভ্যন্তরীণ সংযোগ রয়েছে। সেখান থেকে সংবাদমাধ্যমের কাছে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ওই চিঠি পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে ব্যাপকভাবে প্রচার চালানো হচ্ছে। উপরোক্ত ঘটনা থেকে শুভেন্দু মনে করছেন,”এই চিঠি লেখার নেপথ্যে সন্দেহের যথেষ্ট উপাদান রয়েছে। প্রভাবশালীদের সঙ্গে হাত মিলিয়ে জেল কর্তৃপক্ষ প্রভাব খাটাতে পারে সুদীপ্তর উপরে। আমার দৃঢ় বিশ্বাস, চিঠি লেখককে সম্পূর্ণ রূপে প্রভাবিত করা হয়েছে। দুর্নীতির তথ্য গোপন করতে চাইছেন তিনি। আপনার অফিস দুর্নীতি তদন্ত করছে। আপনাকে অনুরোধ করছি, সুদীপ্ত সেনের এই দুর্নীতির বিষয়টি খতিয়ে দেখুন। সব দিক খতিয়ে দেখে তারপরে উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করুন।”

Advertisement

Recent Posts