Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

মুকুলের বিধায়ক পদ খারিজ করা হোক, বিধানসভার অধ্যক্ষের কাছে আবেদন শুভেন্দুর

অন্যদিকে তৃণমূল কংগ্রেস লোকসভার অধ্যক্ষের কাছে পিটিশন জমা দিয়েছে যেন শিশির অধিকারীর সাংসদ পদ খারিজ করা হয়



প্রাক্তন বিজেপি নেতা তথা বর্তমান তৃণমূল নেতা মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করা হোক, এই দাবি নিয়ে এবারে বিধানসভার স্পিকারের কাছে আর্জি জানালেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুভেন্দু নিজের অভিযোগপত্রে বললেন কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে এবার বিজেপির টিকিটে লড়াই করে জয়লাভ করেছেন মুকুল রায়। সবথেকে কাছে প্রতিদ্বন্দী তৃণমূল কংগ্রেস প্রার্থী কৌশানী মুখোপাধ্যায় কে পরাজিত করে বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন মুকুল রায়।

কিন্তু জয়লাভ করার পরেই তিনি হঠাৎ করে বিজেপি ত্যাগ করে তৃণমূলে যোগদান করেছেন। তাই দলত্যাগ বিরোধী আইন অনুযায়ী তৎক্ষণাৎ তার বিধায়ক পদ খারিজ করা হোক, এই দাবি নিয়ে বর্তমানে সোচ্চার হয়েছেন শুভেন্দু অধিকারী। মুকুল রায় তৃণমূল কংগ্রেসে যোগদান করলো বিধায়ক পদ কেন ছাড়েননি এই প্রশ্ন করেছেন তিনি। মুকুলের তৃণমূলে যোগদান করার সময় থেকেই তিনি দলত্যাগ বিরোধী আইন কার্যকর করা হবে বলে বারংবার হুংকার দিয়েছিলেন। কিন্তু, এবারে সরাসরি অধ্যক্ষের কাছে পিটিশন জমা দিয়ে সরব হয়েছেন শুভেন্দু।

যদিও এখানে আরো কিছু ব্যাপার রয়েছে, বর্তমান বিজেপি নেতা তথা প্রাক্তন তৃণমূল সাংসদ শিশির অধিকারী কিন্তু নিজের সাংসদ পদ ত্যাগ করেননি বিজেপিতে যোগদান করার সময়, যিনি শুভেন্দু অধিকারীর বাবাও বটে। এমনকি, তৃণমূলের আরো এক সাংসদ বর্তমানে বিজেপিতে রয়েছেন এবং তিনি হলেন সুনীল মণ্ডল। তাই এই দুই সাংসদের সাংসদ পদ যাতে খারিজ করা হয় সেই বিষয়ে তৃণমূল কংগ্রেস লোকসভার অধ্যক্ষের কাছে পিটিশন জমা দিয়েছে। লোকসভার অধ্যক্ষ ব্যাপারটি বিবেচনা করে দেখার উপদেশ দিয়েছেন।

ঠিক সেখানেই আবার শিশিরের ছেলে শুভেন্দু মুকুল রায়ের বিরুদ্ধে সরব হয়েছেন। জানিয়ে রাখা ভাল, কিছুদিন আগেই বিজেপি ত্যাগ করে আবারও পুরনো দল তৃণমূল কংগ্রেসে ফিরে এসেছেন মুকুল রায়। শুধু তিনি একা নন তার সঙ্গে তাঁর পুত্র শুভ্রাংশু রায় তৃণমূলের ফিরে এসেছেন বলেও খবর। এই পরিস্থিতিতে, মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে শুভেন্দু অধিকারীর এহেন তৎপরতা রাজ্য রাজনীতিতে তোলপাড় সৃষ্টি করেছে।

Related Articles

Back to top button