নিউজপলিটিক্সরাজ্য

বিজেপির পতাকা হাতে ঘরের মাঠে সভা শুভেন্দুর, সকাল থেকেই প্রস্তুতি জোর কদমে

Advertisement

নিজের এলাকায় শক্তি পৌঁছাতে আজকে বৃহস্পতিবার কাঁথির রাস্তায় নামতে চলেছেন সেখানকার ঘরের ছেলে শুভেন্দু অধিকারী। বিজেপিতে যোগ দেওয়ার পর এটা তার সর্ব প্রথম সভা তার এলাকাতে। তবে তার ২৪ ঘন্টা আগেই তার এলাকাতে মিছিল করে জেলার ১৬ আসন দখল করার চ্যালেঞ্জ দিয়ে গিয়েছেন ফিরহাদ হাকিম, সৌগত রায়। অন্যদিকে, পূর্ব মেদিনীপুরের মানুষ যে শুভেন্দুর পাশে আছে সেটা বোঝাতে আজ শুভেন্দু কে নিয়ে পথে নামতে চলেছে ভারতীয় জনতা পার্টি।

মিছিল এবং সভা, তাও আবার শুভেন্দু অধিকারীর। তাই গোটা রাস্তা জুড়ে শুভেন্দু অধিকারীর একাধিক পোস্টার, ব্যানার সহ অনেক কিছু থাকতে চলেছে। সকাল থেকে দাদার অনুগামীরা এই সমস্ত পোস্টার লাগাচ্ছেন। শুভেন্দু অধিকারী নিয়ে রাজনৈতিক জল্পনা দলবদল করার পরেও রয়ে গিয়েছে। তারমধ্যে দাদার অনুগামীদের ভিড় কাঁথিতে নজর কাড়তে বাধ্য। বেশ কিছুদিন ধরে বিভিন্ন অরাজনৈতিক সভাতে যুক্ত থাকতে দেখা গিয়েছিল শুভেন্দুকে।

এই সমস্ত সভাতে উপস্থিত ছিলেন দাদার অনুগামীরা। এবার সেই অনুগামীদের ফ্যাশন স্টেটমেন্ট হিসেবে উঠে এসেছে একটি সাদা টুপি। আম আদমি পার্টির মিছিলে দিল্লির সর্মথকরা এরকম সাদা টুপি পড়ে থাকতেন। এবার সেই ফ্যাশন স্টেটমেন্ট দাদার অনুগামীদের মধ্যেও চলে এলো। হাজারো ভিড়ের মাঝে যেতে দাদার অনুগামীদের আলাদা করে দেখা যায় তার জন্য তারা সাদা টি-শার্ট আর সবুজ ব্যান্ড লাগিয়ে আসবেন। এরমধ্যে নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক কে ঘিরে থাকছে দাদার অনুগামীদের ভিড়।

দাদার অনুগামীদের বক্তব্য, রাস্তা বন্ধ করে আমরা দাদার অনুষ্ঠান করি না। আমরা মানুষের পাশে থেকে কাজ করি। এই কারণে গত কয়েকদিন ধরে দাদার অনুগামীরা শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে শারীরিকভাবে অক্ষম মানুষদের পাশে দাঁড়াচ্ছেন। সেই ভাবেই নিজেদের আলাদা করে চেনাতে মাথায় টুপি আর টিশার্ট ব্যবহার করছেন। আজ দাদার অনুগামীরা হলদিয়া, তমলুক, কাঁথি, কোলাঘাট থেকে এসে ভিড় জমিয়েছেন। কয়েক ঘণ্টায় দাদার অনুগামীদের একাধিক স্টাইল স্টেটমেন্ট বিক্রিও হয়ে গিয়েছে।

Tags

Related Articles

Back to top button