নিউজরাজ্য

করোনা রোগীদের মেনুতে বদল, মাথাপিছু খাবারের জন্য বরাদ্দ ১৭৫ টাকা

কলকাতা: দেশের সঙ্গে পাল্লা দিয়ে রাজ্যেও করোনা সংক্রমণ বেড়েই চলেছে। এমন সময় রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে রোগীদের খাবার তালিকা বদলে দেওয়া হল। শুধু তাই নয়, খাবারের মান ও পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। যদিও তাতে খরচ কিছুটা বাড়বে রোগীর পরিবারের।

এখন থেকে হাসপাতালে ভর্তি থাকা করোনা রোগীদের দিনপ্রতি মাথাপিছু খাবারের জন্য বরাদ্দ থাকবে ১৭৫ টাকা। যা আগে ১৫০ টাকা ছিল। এই টাকার পরিবর্তে ব্রেকফাস্ট, লাঞ্চ এবং ডিনার অর্থাৎ তিন বেলার খাবার দেওয়া হত রোগীকে। কিন্তু এবার সকালের চা এবং সন্ধ্যের টিফিনও দেওয়া হবে। তাই খরচ ২৫ টাকা বাড়ানো হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকে। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের তরফ থেকে এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

জানা গিয়েছে, সকালে দেওয়া হবে চা এবং ২টো বিস্কুট। এরপর ব্রেকফাস্টে দেওয়া হবে ৪টে পাউরুটি, কলা, ও ডিম। দুপুরে দেওয়া হবে ভাত, ডাল, সবজি, মাছ অথবা মাংস, দই। এক্ষেত্রে যারা নিরামিষ খান তাদের জন্য মাছ-মাংসের পরিবর্তে পনির, সোয়াবিন অথবা মাসরুম দেওয়া হবে। রাতের খাবারে থাকবে ভাত অথবা রুটি, ডাল, সবজি, মাছ অথবা মাংস। চারবেলা খেতে দেওয়ার ফলে রোগীরা আরও দ্রুত সুস্থ হয়ে উঠবে বলেই স্বাস্থ্য দফতরের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে খবর।

Tags

Related Articles

Back to top button