ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

ATM কার্ড ছাড়া তোলা যাবে টাকা, নতুন নিয়ম SBI-এর

ভারতঃ প্রতিদিনই ভারতে রেকর্ড হারে বাড়ছে করোনা সংক্রমণ। তার মাঝেই বিগত দু দিন ধরে আগের তুলনায় বেড়েছে সুস্থতার হার। কিন্তু তাও মানুষ যথেষ্ট আতঙ্কিত নিজেকে সুরক্ষিত রাখতে ব্যাঙ্কে যেতে চাইছেন না। কিন্তু এবার ৪৪ কোটি গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিয়ে এলো নতুন সুবিধা।

দেশের মানুষদের কথা ভেবে সম্প্রতি এসবিআই-এর তরফে আনা হয়েছে নতুন সুবিধা। এসবিআইয়ের তরফে জানানো হয়েছে এই সমস্যার সমাধানের জন্য এসবিআইয়ের অটোমেটেড ডিপোজিট এবং উইথড্রো মেশিনেই গ্রাহকদের সুবিধা দেবে। গ্রাহকেরা এই মেশিনের সাহায্যে টাকা তোলার পাশাপাশি টাকা জমাও করতে পারবেন।

স্টেট ব্যাঙ্কের তরফে টুইট করে জানানো হয়েছে, এই মেশিনের সাহায্যে গ্রাহকেরা পরিষেবা পাবেন। এসবিআইয়ের তরফে সারা দেশেই বসানো হয়েছে এই মেশিন। প্রসঙ্গত, সারা বিশ্বে এখন করোনা সংক্রমণের দিক থেকে প্রথম স্থানে আছে আমেরিকা, দ্বিতীয় স্থানে রয়েছে ভারত এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। গত মাসে ব্রাজিল আর আমেরিকাকে পেছনে ফেলে তিন নম্বরে গেলেও, ভারতে যে হারে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে যথেষ্ট চিন্তিত দেশের আমজনতা।দেশ জুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৯ লক্ষ ৬২ হাজার ৬৬৩।

শেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৮৫ হাজার ৩৬২ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের দেওয়া হিসাব অনুযায়ী, বিগত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৯৩ হাজার ৪২০ জন। এ পর্যন্ত দেশে করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৪৮ লক্ষ ৪৯ হাজার ৫৮৪ জন। দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৮২.১৪ শতাংশ।

Related Articles

Back to top button