Snake: গাড়ির নিচে ছিল নিরাপদ আশ্রয়, ১৫ ফুটের সেই শঙ্খচূড়কে কোন কৌশলে বন্দী করলেন সাপুড়ে?

এই ভিডিওটি সমাজ মাধ্যমে শেয়ার করেছেন একজন বন আধিকারিক

Advertisement

Advertisement

গাড়ির নিচে ছিল একেবারে নিরাপদ আশ্রয়। সেখান থেকেই প্রায় ১৫ ফুট লম্বা একটি শঙ্খচূড় সাপকে ঝাঁপি বন্দি করলেন এক সাপুড়ে। সম্প্রতি সমাজমাধ্যমে এরকম একটি ভিডিও শেয়ার করে তোলপাড় সৃষ্টি করে দিয়েছেন ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুশান্ত নন্দা। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে হয়েছে ভাইরাল। সম্প্রতি, এই ভিডিওটি নিয়ে সব জায়গায় শুরু হয়েছে চর্চা। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক এই ব্যাপারে।

Advertisement

বন্যপ্রাণ নিয়ে মাঝেমধ্যেই সমাজ মাধ্যমে চমকপ্রদ ভিডিও পোস্ট করে থাকেন সুশান্ত নন্দা। টুইটারে তার বেশ ভালো একটা ফ্যান বেস রয়েছে। তার পোস্ট করা এই সমস্ত ভিডিও আগ্রহ তৈরি করে ভারতের পশুপ্রেমীদের মধ্যে। সম্প্রতি টুইটার একটি সুবিশাল শঙ্খচূড় সাপ ধরার ভিডিও পোস্ট করেছেন তিনি। তিনি লিখেছেন, “প্রকৃতিতে খাদ্যশৃঙ্খলের ভারসাম্য রক্ষা করার জন্য শঙ্খচূড় সাপ অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রায় ১৫ ফুট লম্বা এরকম একটি সাপ ধরার ভিডিও শেয়ার করেছেন তিনি। পরে যদিও এই সাপটিকে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়।”

Advertisement

তিনি আরো জানিয়েছেন, প্রশিক্ষিত সাপুড়েকে দিয়ে এই বিষধর সাপটিকে ঝাপবন্দী করা হয়। যারা সাপ নিয়ে প্রশিক্ষিত নন, তারা ভুল করেও এই জিনিসটি নিয়ে খেলা করতে যাবেন না। ভিডিওতে দেখা গিয়েছে, সাপটিকে ধরার পর, সেটিকে একটি ঝোলার মধ্যে পুরে ফেলা হয়। এরপর সেটাকে ছেড়ে দেওয়া হয় জঙ্গলে। সুশান্তের পোস্ট করা এই ভিডিও সমাজমাধ্যমে প্রশংসা কুড়িয়েছে অনেকের।

Advertisement

Recent Posts