×
টেক বার্তা

রাস্তায় চললে তাকাবে লোকজন, আসছে Royal Enfield-এর সস্তার মোটরসাইকেল, জেনে নিন দাম ও ফিচার

রয়েল এনফিল্ড এর এই নতুন Scram 411 মোটরবাইকটি পাহাড় জঙ্গলের পাথরভরা রাস্তাতেও দারুন ভাবে চলতে পারবে

Advertisement

যারা রয়েল এনফিল্ড বাইক পছন্দ করেন তাদের কাছে এই বাইকের একটা আলাদা রকমের আবেগ রয়েছে। দীর্ঘ বেশ কিছু বছর ধরে ভারতীয় বাইক প্রেমীদের মনে একটা আলাদা জায়গা তৈরি করে ফেলেছে রয়েল এনফিল্ড। ফি-বছর তারা বেশ কিছু নতুন মডেলের বাইক মার্কেটে লঞ্চ করে। এ বছরেও তার অন্যথা হচ্ছে না। চলতি বছরে বেশ কয়েকটি মডেল আসার সম্ভাবনা রয়েছে এই রয়েল এনফিল্ড এর পোর্টফোলিও থেকে। একই সাথে এই রয়েল এনফিল্ড বাইকের প্রতিযোগিতাও বৃদ্ধি পেয়েছে বহুলাংশে।

Advertisement

হন্ডা হাইনেসের মতো একাধিক মডেল বর্তমানে গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। যেখানে হন্ডা কোম্পানি নিজেদের স্মুথ ইঞ্জিন এর জন্য অত্যন্ত জনপ্রিয় সেখানেই রয়েল এনফিল্ড তার ভাইব্রেশনের কারণে কিছুটা বদনাম। পাশাপাশি এই ধরনের বাইক সবক্ষেত্রেই যেন হন্ডার থেকে কিছুটা পুরনো লাগে। তাই তাদের এই বদনাম ঘোচাতে এবারে প্রস্তুতি নিতে শুরু করেছে রয়েল এনফিল্ড। ইতিমধ্যে ক্লাসিক ৩৫০ রিবর্ন মডেলে পুনর্জন্ম গ্রহণ করেছে রয়েল এনফিল্ড। একদিকে যেমন রয়েছে এই বাইকের দুধর্ষ ডিজাইন, তেমনি রয়েছে অত্যন্ত কম ভাইব্রেশন এবং সেই ক্লাসিক ডিজাইন, যা এই বাইকটি কে করেছে অনন্য।

তবে নতুন এই বাইকের পাশাপাশি নিজের পোর্টফলিওতে আরো কিছু বাইক যুক্ত করতে চলেছে রয়াল এনফিল্ড। চলতি বছরের একদম প্রথম দিকেই বিশ্ব মার্কেটে Scram 411 বাইকটি লঞ্চ করার কথা ঘোষণা করেছিল রয়েল এনফিল্ড। তার মধ্যেই জানা যাচ্ছে আগামী ৭ মার্চ ভারতে একটি নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেল লঞ্চ করার কথা রয়েছে এই কোম্পানির। রয়েল এনফিল্ড হিমালায়ান এর থেকে কিছুটা সস্তার এই অ্যাডভেঞ্চার বাইক সত্যিই বাইক লাভারদের কাছে অত্যন্ত আকর্ষণীয় একটি বিষয় হয়ে উঠেছে মাত্র কয়েকদিনের মধ্যেই। রয়েল এনফিল্ড হিমালয়ের থেকে কিছুটা সাশ্রয়ী হলেও, এই বাইকের পাওয়ার কিছুটা কম হবে। রাস্তার পাশাপাশি অফ-রোডিংয়ের ক্ষেত্রেও এই বাইক দেদার ব্যবহার করা যাবে। দীর্ঘ সময় ধরেই এই মোটরসাইকেলের জন্য অপেক্ষা করছেন ভারতীয় গ্রাহকরা। অবশেষে, লঞ্চ হতে চলেছে এই বিশেষ বাইক যার নাম হতে চলেছে Scram 411।

Advertisement

সম্প্রতি এই মোটর বাইকের একটি আনভেইল ইভেন্ট হয়ে গেল। লাল এবং কালো রঙের সংমিশ্রণে এই মোটরবাইকটিকে সাজানো হয়েছে। যদিও এর সাথে আরও একটি রং এর অপশন থাকবে, যেখানে আপনারা শুধু কালো রঙের বিভিন্ন শেড এর ব্যবহার দেখতে পাবেন। অতীতে স্ক্র্যাম-৪১১ বাইকটিকে বহুবার দেখা গেলেও প্রথমবার ডুয়াল টোনে দেখা মিলল এটির। বাইকের সামনের দিকে থাকছে ১৯ ইঞ্চির চাকা এবং পিছনের দিকে থাকছে একটি ১৭ ইঞ্চির চাকা। এই বাইকের সবথেকে আকর্ষনীয় বিষয়টি হতে চলেছে এর দাম। অনুমান করা হচ্ছে মাত্র ১.৯০ লক্ষ টাকায় আপনারা রয়েল এনফিল্ড এর এই নতুন অ্যাডভেঞ্চার বাইক কিনে ফেলতে পারবেন, যা ভারতের বাইক লাভার জনতার জন্য অত্যন্ত আকর্ষণীয়।

Related Articles

Back to top button