×
অফবিট

রতন টাটাকে ‘ছোটু’ সম্বোধন করল একটি মেয়ে, প্রত্যুত্তরে এমন কথা বলে সকলের মন জয় করলেন তিনি

রতন টাটা নিজের উদার বড় মনের পরিচয় দেন সর্বদা

Advertisement

ভারতের বুকে এক অন্যতম স্বনামধন্য ব্যক্তি হলেন রতন টাটা। ব্যবসায়ী হওয়া সত্বেও রতন টাটা প্রায় প্রত্যেক ভারতীয় যুবক যুবতীর কাছে ভগবান সমান। আর হবে নাই বা কেন। স্যার রতন টাটা ভারতের বুকে ব্যবসা করলেও সর্বদা দেশের মানুষের কথা ভেবে বিভিন্ন উপায়ে মহৎ কাজ করে থাকেন। তিনি হয়তো দেশের ধনীতম শিল্পপতির তকমা পান না, কিন্তু সকলের মনে তিনি জায়গা করে নিতে পেরেছেন যা ধনীতম শিল্পপতির তালিকার থেকেও অনেক বেশি গুরুত্বপূর্ণ। রতন টাটা অনেক ফাউন্ডেশনকে এবং টাটা গ্রুপকে নিজের কঠোর পরিশ্রমের মাধ্যমে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

Advertisement

প্রভূত সম্পত্তির মালিক হওয়া সত্ত্বেও রিয়েল লাইফে স্যার রতন টাটা এক অত্যন্ত সরল ব্যক্তিত্বের মানুষ। দেশবাসীর দরকারে তিনি কিছু না ভেবেই নিজের সাহায্যের হাত বাড়িয়ে দেন সর্বদা। সোশ্যাল মিডিয়াতে খুব একটা সক্রিয় না থাকলেও মাঝেমধ্যে কিছু না কিছু ছবি পোষ্ট করেই থাকেন তিনি। সম্প্রতি এমনই এক সোশ্যাল মিডিয়া পোস্ট নিয়ে ব্যাপক আলোচনায় এসেছেন রতন টাটা।

আসলে সোশ্যাল মিডিয়ার দুনিয়াতে আজকাল সকলেই নিজের ইচ্ছামত অন্যের সম্বন্ধে মন্তব্য করতে পারেন। সম্প্রতি রতন টাটা একটি ছবি পোস্ট করেছিলেন এবং তাতে একটি মেয়ে কমেন্ট করেন। সেই কমেন্ট নিয়েই শুরু হয় তুমুল বিতর্ক। আসলে রতন টাটা যেই ছবি শেয়ার করেছেন সেখানে একটি মেয়ে “ছোটু” বলে মন্তব্য করেন। এই কমেন্ট দেখে রতন টাটা অবশ্য তেমন কিছু বলেননি। তিনি ভালবাসার সাথেই প্রতুত্তর দেন। তিনি বলেন যে এই মেয়েটি খুবই ভালো মেয়ে এবং তার বলার উদ্দেশ্য ভুল ছিল না। যাই হোক না কেন এমন কাজ করে রতন টাটা নিজের বড় মনের পরিচয় দিয়েছেন।

Advertisement

তবে স্যার রতন টাটার ছবিতে এমন মন্তব্য দেখে নেটিজেনদের একাংশ ক্ষেপে লাল হয়ে যায়। রতন টাটা ব্যাপারটি মেনে নিলেও নেটিজেনরা উলটে ওই মেয়েটাকে ট্রোল করা শুরু করে। তবে মেয়েটি প্রচন্ড সমালোচনার সম্মুখীন হলে রতন টাটা ওই মন্তব্যটিকেই মুছে ফেলেন। প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি নতুন একটি টুইটার অ্যাকাউন্ট খুলেছেন রতন টাটা। তিনি সেখানেও মাঝে মাঝে বিভিন্ন ধরনের ছবি পোস্ট করেন যা প্রায় চোখের পলকে ইন্টারনেট দুনিয়াতে ভাইরাল হয়ে যায়।

Related Articles

Back to top button