নিউজToday Trending Newsদেশরাজ্য

Weather Update Today: ধেয়ে আসছে জোড়া ঘূর্ণিঝড়! পাঁচটি জেলায় আর কিছুক্ষণের মধ্যে তুমুল বৃষ্টি

কলকাতার আবহাওয়া আজ সারাদিন কেমন থাকবে? বৃষ্টির কি সম্ভাবনা রয়েছে?

×
Advertisement

পশ্চিমবঙ্গে আবারো অস্বস্তিকর গরম। জোড়া সাইক্লোনের পূর্বাভাস দিয়েছে একাধিক আবহাওয়া মডেল। কেমন থাকবে সারাদিন রাজ্যের আবহাওয়া? বিস্তারিত জেনে নেওয়া যাক এই ব্যাপারে।

Advertisements
Advertisement

কলকাতায় ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ। সপ্তাহান্তে অস্বস্তি বজায় থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস। এই মুহূর্তে বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Advertisements

গতকাল শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। এদিন বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৭ শতাংশ এবং সর্বনিম্ন পরিমাণ ছিল ৩৬ শতাংশ। শনিবার শহরে বৃষ্টিপাতের তেমন কোনো সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে শনিবার অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে বলেই জানা গিয়েছে।

Advertisements
Advertisement

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরম জনিত অস্বস্তি বজায় থাকতে পারে। কিছু কিছু জেলায় এদিন তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা পুরুলিয়া বাঁকুড়া পশ্চিম বর্ধমান এবং বীরভূমের তাপ প্রবাহের সম্ভাবনা রয়েছে। এদিকে কিছুটা স্বস্তির খবর তিনটি জেলাতে হতে পারে বৃষ্টিপাত। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর জেলায় বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। শনিবার এবং রবিবার সেখানে বৃষ্টিপাত হতে পারে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা তেমন একটা নেই। অন্যান্য জেলাগুলিতে বজায় থাকবে অস্বস্তি। এই মুহূর্তে বৃষ্টিপাতের সম্ভাবনা আর কোন জেলাতে নেই।

পশ্চিমবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের কিছু কিছু জেলায় তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলি হল উত্তর এবং দক্ষিণ দিনাজপুর এবং মালদা। উত্তরবঙ্গের অপর দুই জেলা দার্জিলিং এবং কালিম্পং কিছুটা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে অন্যান্য জেলাগুলিতে অস্বস্তি বজায় থাকবে এবং তাপমাত্রার পারদ বৃদ্ধি পাবে। অন্যান্য জেলায় আপাতত কোন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পাশাপাশি পরপর দুটি ঘূর্ণিঝড় তৈরি হলেও, এর মধ্যে কোনটি পশ্চিমবঙ্গের দিকে আসবেনা। তাই কিছুটা হলেও স্বস্তিতে বাংলা।

Related Articles

Back to top button