দেশনিউজ

লাদাখ ইস্যুতে আরো একবার কেন্দ্রকে তীব্র আক্রমণ রাহুল গান্ধীর

নয়াদিল্লিঃ প্রতিদিনই এক একটা নতুন বিষয় নিয়ে কেন্দ্রকে খোঁচা দেন কংগ্রেস প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। এদিন ফের আরেকবার লাদাখ সীমান্ত ইস্যুতে মোদি সরকারকে নিশানা করে রাহুল গান্ধী ট্যুইটারে লেখেন, “মোদি সরকার ভারতীয় সেনার পাশে নাকি চিনের?” রাহুল ট্যুইটারে আরো লেখেন, “আপনারা ক্রোনোলজিটা বুঝুন, প্রধানমন্ত্রী বলেন সীমান্তে কেউ ঢোকেনি৷ চিনের ব্যাঙ্ক থেকে মোটা ঋণ নেন৷ তারপর প্রতিরক্ষামন্ত্রী বলেন অনুপ্রবেশ হয়েছে৷ এখন স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন অনুপ্রবেশ হয়নি৷ মোদি সরকার ভারতীয় সেনার  সঙ্গে না চিনের সঙ্গে? এত ভয় কীসের?”

প্রসঙ্গত, মঙ্গলবার লোকসভায় ভারত-চিন সীমান্ত পরিস্থিতি নিয়ে আলোচনায় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের বিবৃতি দেওয়ার পর রাহুল গান্ধী আরো একবার বাক্যবানে নিশানা করে মোদিকে। তিনি দাবি করেন, “প্রতিরক্ষামন্ত্রীর এই বয়ানেই স্পষ্ট চিনা অনুপ্রবেশ নিয়ে বিভ্রান্ত করেছেন প্রধানমন্ত্রী। মোদিজি আপনি কবে চিনের বিরুদ্ধে রুখে দাঁড়াবেন? চিনের থেকে আমাদের দেশের অধিগ্রহণ করে থাকা অংশ ছিনিয়ে আনবেন?”

গতকাল সংসদে উপস্থিত না থাকলেও পরিযায়ী শ্রমিক, ভেঙে পড়া অর্থনীতি, মূল্যবৃদ্ধি থেকে লাদাখ সব নিয়ে মুখ খোলেন কংগ্রেস প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। গতকাল সংসদে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, “এর আগেও সীমান্ত উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয়েছে একাধিক বার৷ কিন্তু শান্তিপূর্ণ ভাবে তা মিটে গিয়েছে৷ কিন্তু এ বছর পরিস্থিতি একেবারে আলাদা৷ তবে ভারত শান্তিপূর্ণ ভাবে সমস্যা মেটাতে বদ্ধপরিকর৷

লাদাখ সীমান্তে প্রায় ৩৮ হাজার বর্গ কিলোমিটার চিন বেআইনি ভাবে দখলের চেষ্টা করে যাচ্ছে৷ কিন্তু তারপরেও মুখ বুজে থাকেনি রাহুল গান্ধী। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির মেডিক্যাল চেক আপের জন্য সনিয়ার সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্র গিয়েছেন রাহুল তাই সাংসদে উপস্থিত না থেকেও বারবার সব বিষয়ে মন্তব্য করে তিনি বুঝিয়ে দিয়েছেন তিনি সবেতেই আছেন।

 

 

 

 

Tags

Related Articles

Back to top button