ক্রিকেটখেলা

একমাস ভালো কাজের সুফল, সৌরভের মেয়াদ বাড়তে তৎপর বোর্ড

×
Advertisement

তড়িৎ ঘোষ : সৌরভ গঙ্গোপাধ্যায় বোর্ড সভাপতি হয়েছেন মাত্র একমাস হলো এই এক মাসে তিনি কি কি করতে পারেন তার নমুনা দেখিয়ে দিয়েছেন। অত্যন্ত সফলভাবে দেশের মাটিতে প্রথমবারের জন্য গোলাপি বলের টেস্ট ম্যাচ আয়োজন করেছেন। তাই বোর্ডের অনেকেই চাইছেন তার মেয়াদ ন’মাস নয় পুরোপুরি তিন বছর বা আরো বেশি হওয়া উচিত। কিন্তু এক্ষেত্রে বাধা হয়ে দাঁড়িয়েছে সুপ্রিম কোর্ট অনুমোদিত বোর্ডের একটি নিয়ম “কুলিং অফ”।

Advertisement

সামনেই রয়েছে বোর্ডের বার্ষিক সাধারণ সভা। সেখানেই এই কুলিং অফ নিয়ে পরিবর্তন আনতে চাই ভারতীয় ক্রিকেট বোর্ড। কুলিং অফ হল কোন ব্যক্তি রাজ্য ক্রিকেট সংস্থা ও বিসিসিআই মিলিয়ে ক্রিকেট প্রশাসক হিসেবে ছয় বছর থাকতে পারবেন। বোর্ড চাইছে বিসিসিআই এ আলাদা কুলিং অফ এবং রাজ্য সংস্থার জন্য আলাদা কুলিং অফ এর ব্যবস্থা করতে।

বোর্ড চাই বিসিসিআই প্রেসিডেন্ট ও সচিব কমপক্ষে দু’বার অর্থাৎ ছয় বছর পূর্ণ করার পর কুলিং অফ এ পাঠানো হোক এবং অন্যান্য আধিকারিকদের ক্ষেত্রে এটা তিনবার বা নয় বছর করা হোক। এছাড়াও সত্তর বছর হয়ে গেলে ক্রিকেট প্রশাসক হিসেবে কেউ আর থাকতে পারে না। বোর্ড চাইছে এই নিয়মে পরিবর্তন আনতে। কোন ব্যক্তি রাজ্য ক্রিকেট সংস্থায় অভিজ্ঞতা অর্জন করার পর তার অভিজ্ঞতা কে বিসিসিআই এ কাজে লাগাতে চায় বোর্ড।

Advertisement

Related Articles

Back to top button