টলিউডবিনোদন

পঞ্চ ব্যাঞ্জনে আপ্যায়ন শাশুরির, দেখুন ওম-মিমির প্রথম জামাইষষ্ঠী সমস্ত ছবি



ওম সাহানি-মিমি দত্ত টলিউডের এক মিষ্টি কাপল। নতুন বছর পড়তেই প্রথম দিনই পরিবারের উপস্থিতিতে নিজেদের আইনি বিয়ে সেরে নেন ওম-মিমি। মিমি এবং ওমের রাজকীয় বিয়েতেও গিয়েছে সকলের নজর। তবে গতকাল ছিল ওমের প্রথম জামাইষষ্ঠী। কথায় আছে রসে বসে বাঙালী। ওম বিহারি হলেও শ্বাশুড়ি তো বাঙালী। তাই এইদিন বিশেষ ভাবে মিমির মা আপ্যায়ন করলেন জামাইয়ের।

বিয়ের পর প্রথম জামাই ষষ্ঠী পালন করতে পাঞ্জাবি পড়ে বাঙালি সাজে ওম সাহানির প্রবেশ। শুধু ওম, মিমিও সেজেগুজে চলে গিয়েছে বাপের বাড়ি। মিমির বাড়িতে এলাহি আয়োজন ওম আর মিমির জন্য। করোনার জেরে আয়োজন কিছুটা কম হয়েছে তাও জানিয়েছেন মিমির মা। তবে খাবারের মেনুতে ছিল ওমের পছন্দের বাঙালি পদ। পাবদা থেকে ইলিশ, চিংড়ি মাছ। ভাত, ডাল, পাঁচ রকম ভাজা সাথে কষা মাংস। এবছরের আয়োজন মনের মত না হওয়ায় পরের বছর সবটা পুষিয়ে দেবেন বলেো জানালেন মিমির মা। তবে শাশুড়ির হাতে তৃপ্তি করে খেলেন নতুন জামাই।

উল্লেখ্য, এই ফেব্রুয়ারিতে ওম বাঙালি নিয়মেই সামাজিক বিয়ে করলেন। বিয়ের আগে আইবুড়োভাত, সঙ্গীত, আর গায়ে হলুদের অনুষ্ঠান সবই পালন করেছেন বেশ জাঁকজমক ভাবে। বিয়ের দিন মিমি লাল টুকটুকে বেনারসিতে আর গা ভর্তি সোনার গয়না অভিনেত্রীকে রাজরানির মতো লাগছিল। আর বিয়ের সন্ধ্যেতে অভিনেতা মাথায় টোপর মাথায় ধুতি পাঞ্জাবি পড়ে মিমিকে নিজের ঘরণী করলেন। রাজ্যের প্রথম মহিলা পুরোহিত নন্দিনী ভৌমিক নিজের হাতে বৈদিক নিয়মে বিয়ে দিলেন ওম-মিমির।

যেখানে নন্দিনী দেবী নিজের হাতে বিয়ে দিয়েছেন সেই বিয়ের কিছু নিয়ম সকলের দৃষ্টি আকর্ষণ করবেই। যেমন ওম মিমির বিয়েতে ছিলনা কোনো কন্যাদান। তার সাথে ছিল সিদুঁরদান পর্বে চমক। ওমই কেবল মিমিকে সিঁদুর পরাননি। মিমিও ওমকে সিঁদুর পরিয়েছেন। সংস্কৃত মন্ত্র আর রবীন্দ্র সঙ্গীতের আবহে এই জুটির বিয়ে দেন মহিলা পুরোহির নন্দিনী ভৌমিক। আর এদের বিয়ের নানান প্রতিচ্ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।  বিয়ে শেষ হতে একে অপরকে কিস করে ভালোবাসা উদযাপন করেছেন এই দম্পতি। বিয়ের পর ভ্যালেন্টাইন্স ডে, সরস্বতী পুজো, প্রথম দোল উৎসব, দ্বিতীয় লকডাউনে বাড়িতে নিজেদের হানিমুন সবই উদযাপন করেছেন।

Related Articles

Back to top button