×
Today Trending Newsনিউজরাজ্য

এবার রাজ্য দেবে পৃথক টিকার শংসাপত্র, থাকবে মুখ্যমন্ত্রীর ছবি

এমনিতে এখনো পর্যন্ত যে টিকাকরণের সার্টিফিকেট দেওয়া হতো সেখানে শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি থাকতো।

Advertisement

মোদি মমতার সংঘাতের পরবর্তী ইস্যু টিকাকরণের শংসাপত্র। টিকাকরণের সার্টিফিকেট এতদিন ধরে যেভাবে দেওয়া হতো সেখানে কোনোভাবেই মুখ্যমন্ত্রীদের ছবি থাকতো না। কো-উইন পোর্টাল থেকে যে সার্টিফিকেট ডাউনলোড করা যেত সেখানে শুধুমাত্র প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির ছবি থাকতো। কিন্তু এবারে এই টিকাকরণের সার্টিফিকেট নিয়ে শুরু হলো কেন্দ্র এবং রাজ্যের মধ্যে চাপানউতোর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিলেন এবার থেকে রাজ্য একটি আলাদা সার্টিফিকেট দেবে যারা করোনাভাইরাসের ভ্যাকসিনেশন করাবেন। তাদের সেই সার্টিফিকেটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি থাকবে। ফলে এই সার্টিফিকেট নিয়ে নতুন করে শুরু হল কেন্দ্র এবং রাজ্যের সংঘাত।

Advertisement

এমনিতেই আলাপন বন্দ্যোপাধ্যায় ইস্যু নিয়ে এখনো পর্যন্ত কেন্দ্র এবং রাজ্যের মধ্যে কড়া চিঠি আদান-প্রদান চলছে। তার মধ্যেই মুখ্যমন্ত্রী আবার কেন্দ্রীয় সরকারকে এক গোল দিয়ে আলাপন বন্দ্যোপাধ্যায়কে বাংলায় রাখতে সক্ষম হয়েছেন। আর এবারে আলাপন বন্দ্যোপাধ্যায় চ্যাপ্টার ক্লোজ করে নতুন চ্যাপ্টার শুরু করলেন মুখ্যমন্ত্রী। এই চ্যাপ্টারের নাম টিকার সার্টিফিকেট।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, যারা তৃতীয় পর্যায়ের টিকা গ্রহণ করেছেন তাদেরকে এই সার্টিফিকেট দেওয়া হবে। যাদের বয়স ১৮ থেকে ৪৪ তাঁদের ক্ষেত্রে এ সার্টিফিকেট দেওয়া হবে রাজ্য সরকারের তরফ থেকে। সার্টিফিকেটে মুখ্যমন্ত্রীর ছবি এবং মুখ্যমন্ত্রীর লেখা বার্তা থাকবে। এছাড়াও তাদের ফোনে টিকা গ্রহণের পরে একটি মেসেজ পাঠানো হবে স্বাস্থ্য দপ্তর থেকে। সেই মেসেজে একটি লিংক থাকলে যে লিংকে ক্লিক করলে রাজ্যের পাঠানো টিকাকরণের সার্টিফিকেট ডাউনলোড করা যাবে।

Advertisement

তবে আপনাকে জানিয়ে রাখি এদিকে সার্টিফিকেট এর মধ্যে কিন্তু কিছুটা তফাৎ রয়েছে। রাজ্য স্বাস্থ্যদপ্তর জানিয়ে দিয়েছে কেন্দ্রের সার্টিফিকেটে টিকাগ্রহীতার একটি ইউনিক নম্বর থাকে। কিন্তু, রাজ্য সরকারের দেওয়া সার্টিফিকেটে এরকম কোন নম্বর থাকছে না। দ্বিতীয় ডোজ কবে দেওয়া হবে সেসব কিন্তু কেন্দ্রের সার্টিফিকেটে থাকে কিন্তু রাজ্যের সার্টিফিকেটের সেরকম কোন তারিখ নেই’। রাজ্যের দেওয়া সার্টিফিকেটে শুধুমাত্র টিকা গ্রহীতার নাম, ঠিকানা, বয়স, লিঙ্গ, পরিচয় পত্রের বিবরণ, টিকাকরণের প্রথম ডোজের তারিখ এবং টিকাকরণের স্থান লেখা থাকবে। তার সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি এবং তার লেখা একটি বার্তা থাকবে বাংলা এবং ইংরেজিতে।

Related Articles

Back to top button