দেশনিউজ

করোনা নিয়ে ফের সতর্ক বার্তা দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন

Advertisement

সম্প্রতি বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের অধীনে থাকা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলির কর্ণধারদের সঙ্গে বৈঠক করেন হর্ষবর্ধন সেখানেই তিনি জানান উৎসব এবং শীত মিলিয়ে ভারতে বাড়বে করোনার সংক্রমণ। তাই এই অবস্থায় সবার সাবধান থাকা উচিৎ। করোনা নিয়ে দেশের পরিস্থিতি প্রতিদিন একধাপ খারাপের দিকে এগোচ্ছে। আগের থেকে সুস্থতার হার বাড়লেও কমেনি করোনার উপদ্রব। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন আর কিছুদিনের মধ্যেই ভারতে আসবে করোনার ভ্যাকসিন।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “১০ মাস হতে চলল আমরা করোনার সঙ্গে লড়ছি। গত ৮ জানুয়ারি আমরা এই বিষয়ে বিশেষজ্ঞ দলের সঙ্গে প্রথম বৈঠক করেছিলাম। আজকের দিনে দাঁড়িয়ে আমরা এটা বলতে পারি, করোনার বিরুদ্ধে লড়ার জন্য আমরা ভাল পরিকাঠামো গড়ে তুলতে পেরেছি”। ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির বার্ষিক সাধারণ সভায় তিনি বলেন, ”ভ্যাকসিন প্রক্রিয়ার মধ্যেই রয়েছি আমরা। কয়েক মাসের মধ্যে ভ্যাকসিন চলে আসা উচিত।

আগামী ৬ মাসের মধ্যে ভারতীয়দের কাছে টিকা পৌঁছে যাওয়ার কথা। কোভিডের বিরুদ্ধে জনআন্দোলন গড়ে উঠেছে। তবে কাজকর্ম করলেও রাস্তাঘাটে সুরক্ষাবিধি মেনে চলা জরুরি। ৬ ফুটের দূরত্ব, নিয়মিত হাত ধোয়া ও মাস্ক পরতে হবে।” সারা ভারতে এখন কেরলে বেশি করোনা আক্রান্ত রয়েছে।

সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার। সব মিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। এসবের মাঝেই হর্ষবর্ধন জানান দেন যতক্ষণ না ভ্যাকসিন আসছে, ততক্ষণ কোনও নিশ্চিন্ত হওয়ার ্মতো পরিস্থিতি নেই।

Tags

Related Articles

Back to top button