শীতের আমেজ কাটিয়ে রাজ্যে আসছে বৃষ্টি, আগামী দু’দিন থাকবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা

Advertisement

Advertisement

প্রবল হচ্ছে পশ্চিমী ঝঞ্ঝার দাপট। শীতের আমেজ কাটিয়ে আসতে চলেছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজ সোমবার থেকে উত্তরবঙ্গের পার্বত্য অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলোতে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। সোমবার থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত বৃষ্টি হবে জানা গেছে।

Advertisement

মরশুমের শেষ দিকে এসে দাপটের সঙ্গে ব্যাট করছে শীত। স্বাভাবিকের চেয়ে ২ থেকে ৩ ডিগ্রি কম রয়েছে তাপমান। রবিবার দক্ষিণবঙ্গের জেলাগুলোতে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮° সেলসিয়াস। কলকাতার উষ্ণতা ১১° সেলসিয়াসের আশেপাশে ছিল। ঘন কুয়াশা ছিল সকাল থেকে। তাপমাত্রার পারদ নামার সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে হতে পারে বৃষ্টিও।

Advertisement

আরও পড়ুন : বাম-কংগ্রেস এর সমর্থন, বিধানসভায় CAA বিরোধী বিল পাশ বাংলায়

Advertisement

দক্ষিণবঙ্গের কলকাতা সহ আশেপাশের জেলাগুলোতে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। বৃষ্টি হতে পারে বীরভূম ও মুর্শিদাবাদে। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া ও বাঁকুড়াতে হালকা ধরনের বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের দার্জিলিং জেলার বিভিন্ন অংশে বৃষ্টি হতে পারে।

পশ্চিমী ঝঞ্ঝার দাপট বাড়ার কারনেই বৃষ্টি হতে পারে জানিয়েছে আবহাওয়া দপ্তর। সোমবার রাতের দিকে হালকা বৃষ্টি শুরু হবে। মঙ্গলবার ও বুধবার মাঝারি ও ভারী ধরনের বৃষ্টি হতে পারে। এর ফলে মাটি হতে পারে সরস্বতী পূজার আনন্দ। বৃহস্পতিবার থেকে আকাশ পরিষ্কার হবে বলে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর।

Recent Posts