বিশেষ আকর্ষণ! আগামীকাল থেকে চালু হচ্ছে ৩৯ টাকায় ৯০ মিনিটের গঙ্গা ভ্রমণ

Advertisement

Advertisement

কলকাতা: বিগত ছয় মাসে করোনা লক ডাউনের জেরে ক্লান্ত হয়ে পড়েছে রাজ্যবাসি। তাই তাদের জন্য এবার সুখবর নিয়ে এলো রাজ্য পরিবহণ দফতর। পরিবহণ দফতরের এই উদ্যোগকে স্বাগত জানাচ্ছে রাজ্য পর্যটন দফতর। কলকাতার গঙ্গাবক্ষে আগামিকাল থেকেই শুরু হতে চলেছে ৯০ মিনিটের মনোরম যাত্রা। দেড় ঘন্টার এই যাত্রায় খরচ পড়তে চলেছে মাত্র ৩৯ টাকা।

Advertisement

ঘরে বসে বেশ কয়েক মাস ধরেই অনেকেই রীতিমতো হাফিয়ে উঠেছে তাই ক্লান্তি দূর করার জন্য একবার ভ্রমণ করা যেতেই পারে। মিলেনিয়াম পার্ক জেটি থেকে প্রতিদিন বিকেল ৪টে-৬টা পর্যন্ত ঘোরা যাবে ক্রুজে চড়ে। দুপুর ১২টা-২টো পর্যন্ত এবং বিকেল ৪টে-৬টা পর্যন্ত মিলবে এই জয় রাইড।এছাড়াও শনি রবি এবং ছুটির দিনে থাকছে অতিরিক্ত আরও একটি জয় রাইড।

Advertisement

ক্রুজের মধ্যে থাকছে ক্যাফেটেরিয়া, ক্রুজে খাবার বা পানীয় খেতে গেলে অতিরিক্ত খরচ নিজেকেই বহন করতে হবে। শুধুমাত্র শুকনো মুখে যাত্রা করা যাবে এমন নয় এছাড়াও বিনামূল্যে পানীয় জল থাকছে। মিলেনিয়াম পার্ক থেকে যাত্রা শুরু করে ক্রুজটি শোভাবাজার, আহিরিটোলা হয়ে কাস্টমস হাউজ, ইস্টার্ন রেলওয়ে হেড কোয়ার্টার ফেয়ারলি প্লেস, আর্মেনিয়ান ঘাট, মল্লিক ঘাট, হাওড়া ব্রিজ, জগন্নাথ ঘাট, নিমতা ঠাকুর বিসর্জন ঘাট, নিমতা মহাশশ্মান, আহিরিটোলা এবং শোভাবাজার ঘাট যাবে এই ক্রুজ।

Advertisement

যার ফলে এই নব্বই মিনিটের যাত্রা আর মজাদার এবং সুন্দর হয়ে উঠবে। এছাড়াও দেখানো হবে হুগলি ডক, গোলাবাড়ি জেটি, হাওড়া জেটি, হাওড়া স্টেশন, হাওড়া রেল মিউজিয়াম, রামকৃষ্ণপুর জেটি, শিবপুর জেটি, বিদ্যাসাগর সেতু। ফেরার পথে দেখানো হবে ম্যান অফ ওয়্যার জেটি, রিভার ট্র্যাফিক পুলিশ জেটি, বাবুঘাট, চাঁদপাল ঘাট, নতুন সেক্রেটরিয়েট বিল্ডিং, সমৃদ্ধি ভবনের আলো। আশা করা হচ্ছে পরিবহন দফতরের এই নতুন উদ্যোগ কলকাতাবাসিদের মন টানবে।

 

 

 

Recent Posts