নিউ নর্মালেও মেট্রোর সমস্যা, বিপদে পড়লেন নিত্য যাত্রীরা

Advertisement

Advertisement

কলকাতাঃ চলতি মাসেই দ্বিতীয় সপ্তাহ থেকেই রাজ্যে শুরু হয়েছে মেট্রো পরিষেবা। প্রথম দিকে একটু অসুবিধা হলেও পরের দিকে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছিলো। গতকাল দুপুরে দমদমগামী একটি এসি মেট্রো নেতাজি স্টেশনে ঢোকার সময় বিপত্তি ঘটে।

Advertisement

থার্ড লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। যান্ত্রিক ত্রুটির কারণে কবি সুভাষ থেকে নোয়াপাড়ার মধ্যে মেট্রো চালানো বন্ধ রাখা হয়। এছাড়াও নেতাজি ভবন থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত বন্ধ রাখা হয় মেট্রো পরিষেবা। এমনকি ময়দান থেকে নোয়াপাড়া স্টেশনের মধ্যে মেট্রো চলাচল করে।  দফায় দফায় এভাবে মেট্রো বন্ধ হওয়ার ফলে কার্যত বিপদে পড়ে শহরের সাধারণ মানুষ।

Advertisement

জানানো হয়েছিলো সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা আর তার পাশাপাশি বাড়ানোর কথা ছিলো স্লট সংখ্যা। ১১০ এর বদলে মেট্রো চলবে ১১৬টি। যাত্রী বৃদ্ধি করতে প্রয়োজন ই-পাসের সংখ্যা বাড়ানোর কথাও ভাবা হয়। আর সময় মতো ই-পাস না বাড়ালে যাত্রীরা স্টেশন অবধি আসতে পারবেন না। তাই পরিস্থিতি বুঝে সব কিছু ঠিক রেখে করোনা সাবধানতা বজায় রেখেই এবার এই সিদ্ধান্তের কথা ভেবেছে মেট্রো।

Advertisement

চলতি মাসের প্রায় ১৪ তারিখ থেকে চলছে মেট্রো। আর আগের থেকে একটু একটু করে বাড়ছে যাত্রীদের ভিড়। টালিগঞ্জ, কালীঘাট, দক্ষিণ কলকাতার এই দুই স্টেশন অন্যদিকে উত্তর কলকাতার  মহাত্মা গান্ধী রোড স্টেশন, মধ্য কলকাতার এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট, এই দুই স্টেশন থেকে ই-পাস নেওয়ার সংখ্যা বেড়েছে। সেকথা মাথায় রেখে ই-মেট্রো পাসও বাড়ানো হবে বলে জানানো হয়।

Recent Posts