×
টেক বার্তা

মাত্র ৭ হাজার টাকায় পেয়ে যান ঝাঁ চকচকে নতুন বাইক, Bajaj দিচ্ছে দুর্দান্ত অফার

বাজাজের তরফ থেকে বাজাজ প্লাটিনা ১১০ এবিএস বাইকের ক্রেতাদের জন্য দেওয়া হচ্ছে একটি দুর্দান্ত সুযোগ

Advertisement

ভারতীয় বাজারে এখন যে বাইক এবং মোটরসাইকেলগুলির চাহিদা বেশি হয়ে আছে, সেগুলির মধ্যে অবশ্যই আছে উচ্চ মাইলেজ বিশিষ্ট বাইক। একদিকে যেমন প্রত্যেকদিন পেট্রোলের দাম উত্তরোত্তর বৃদ্ধি পেতে শুরু করেছে, সেখানেই এখন সকলে ভালো মাইলেজ দেওয়া বাইক গ্রহণের পরিকল্পনা নিয়েছেন। এই ধরনের বাইরে যদি আপনি কেনেন তাহলে খুব কম টাকার পেট্রোল খরচ করেই আপনি আপনার গন্তব্যস্থলে পৌঁছে যেতে পারেন। আর এই সেগমেন্টের সবথেকে ভালো বাইক এর মধ্যে একটি হলো বাজাজ প্লাটিনা ১১০ সিসি বাইকটি। বরাবরই এই বাইকটি বাজাজের বেস্টসেলার এর মধ্যে একটি ছিল। তবে পেট্রোলের দাম ১০০ টাকা ছাড়িয়ে যাওয়ার পরেই অনেকেই এই বাইক নিয়ে বেশ আগ্রহ প্রকাশ করেছেন।

Advertisement

বর্তমানে এই মোটর বাইকের এক্স শোরুম দাম ৬৫,৯৩০ টাকা। তবে আপনি চাইলে মাত্র ৭,৬৫৭ টাকা দিয়েই বাইকটির এই মডেলটি বাড়ি নিয়ে যেতে পারবেন। তবে তার জন্য অবশ্যই রয়েছে কিছু বিশেষ শর্ত। চলুন দেখে নেওয়া যাক কি সেই শর্তগুলি এবং কিভাবে আপনি এই বাইক আরো সস্তায় ক্রয় করতে পারবেন। আপনাদের জানিয়ে রাখি, এই মুহূর্তে এই বাইকের উপরে ব্যাংকের তরফ থেকে ৩৬ মাসের লোন দেওয়া হচ্ছে। আপনি সর্বমোট ৬৮,৯১২ টাকার লোন পেয়ে যাবেন এই বাইকের উপরে। আর আপনাকে ডাউন পেমেন্ট করতে হবে মাত্র ৭,৬৫৭ টাকা। আই এস প্ল্যানের অধীনে যে সমস্ত ব্যাংক আছে, তারা আপনাকে ৩৬ মাসের মেয়াদে লোন দেবে। প্রতি মাসে আপনাকে ২,৪৫৯ টাকা করে তাদেরকে ইএমআই দিতে হবে। ৯.৭ শতাংশের হিসেবে আপনাকে সুদ দিতে হবে।

তবে এই বাইক যে আপনি কিনবেন, তার কিছু ফিচারের ব্যাপারে জানতে চাইবেন না? চলুন জেনে নেওয়া যাক এই বাইকের কিছু বিশেষ ফিচারের ব্যাপারে। বাজাজ প্লাটিনা ১১০ সেগমেন্টের এই বাইকটিতে আপনি পেয়ে যাবেন একটি অ্যান্টি লকিং ব্রেকিং সিস্টেম বা এবিএস। বর্তমান যুগের বাইকে এই জিনিসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই মডেলে আপনাদের জন্য থাকছে ১১৫.৪৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এছাড়াও এই ইঞ্জিনে এয়ার কুল্ড প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এই ইঞ্জিন ৮.৬ পিএস পাওয়ার এবং ৯.৮১ ন্যানোমিটার পিক টরক জেনারেট করতে পারে। এছাড়াও বাজাজ প্লাটিনার ১১০ সিসি এবিএস বাইকে আপনারা ফাইভ স্পিড গিয়ারবক্স পেয়ে যাবেন।

Advertisement

তবে এই বাইকের সবথেকে আকর্ষনীয় বিষয় হলো এর রিয়ার টায়ারের ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেলে এবিএস। তবে এই মডেল সবথেকে বেশি বিক্রি হয়ে থাকে এর ভালো মাইলেজ এর জন্য। বাজাজ দাবি করে, প্লাটিনা ১১০ বাইকটি ১ লিটার পেট্রোলে ৮৪ কিলোমিটার পর্যন্ত মাইলেজ দিতে পারে আপনাকে। তবে মাইলেজ ভাল পেতে গেলে আপনাকে গাড়ি সময়মতো সার্ভিসিং করাতে হবে এবং আপনাকে ভালো রাস্তায় চালাতে হবে। এই বাইক মেইনটেইন করতে খুব একটা বেশি খরচ হবে না, যা এই বাইকটিকে করে তোলে মধ্যবিত্ত জনতার জন্য একদম পারফেক্ট।

Related Articles

Back to top button