টেক বার্তা

এক চার্জে চলবে ১২০ কিমি, গাড়ির মতো ব্যাপক ফির্চাস দিচ্ছে এই ইলেকট্রিক স্কুটার – ELECTRIC SCOOTER

আমরা আপনাদের জানিয়ে রাখি, mXv ECO ইলেকট্রিক স্কুটার দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে।

Advertisement
Advertisement

জ্বালানি তেলের ঊর্ধ্বমূল্যের কারণে মূলত বিগত এক বছরে বিশেষভাবে বৃদ্ধি পেয়েছে ইলেকট্রিক গাড়ি বিক্রির সংখ্যা। বিশেষ করে, ইলেকট্রিক স্কুটার কেনার জন্য লাইন দিচ্ছেন গ্রাহকরা। এদিকে, সুযোগের সদ্ব্যবহার করতে চিরাচরিত কোম্পানিগুলির পাশাপাশি একাধিক নতুন কোম্পানি উঠে পড়ে লেগেছে। জানলে অবাক হবেন, Ola, Tvs-এর পাশাপাশি এখন একাধিক নতুন স্ট্যাটাপ নির্মাণ করছে ইলেকট্রিক স্কুটার। শুধু নির্মাণ নয়, রীতিমতো সফলভাবে ব্যবসা করছে এ সকল কোম্পানিগুলি।

Advertisement
Advertisement

আজকের নিবন্ধে আমরা আপনাদের বাজারের অন্যতম সেরা ইলেক্ট্রিক গাড়ি সম্পর্কে জানাতে চলেছি। সম্প্রতি ভারতের বাজারে mXmoto তাদের দ্বিতীয় ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। mXv ECO নামের এই ইলেকট্রিক স্কুটার লঞ্চ হওয়ার পর থেকে তা কেনার জন্য লাইন দিচ্ছেন গ্রাহকরা। আজ্ঞে হ্যাঁ, দুর্দান্ত ডিজাইন এবং চোখ ধাঁধানো বৈশিষ্ট্য একে বাজারের সেরা ইলেক্ট্রিক স্কুটারে পরিণত করেছে। চলুন আজকের নিবন্ধে জেনে নেওয়া যাক, গাড়িটির অবিশ্বাস্য বৈশিষ্ট্য সম্পর্কে-

Advertisement

প্রথমেই আমরা আপনাদের জানিয়ে রাখি, mXv ECO ইলেকট্রিক স্কুটার দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। যেখানে প্রথম ভেরিয়েন্টে আপনি ১০০ কিলোমিটার মাইলেজ পাবেন এবং এর বিক্রয় মূল্য মাত্র ৮৪,৯৯৯ টাকা। দ্বিতীয় ভেরিয়েন্টে অবশ্য অধিক মাইলেজ পেতে চলেছেন আপনি। কোম্পানির তরফ থেকে বলা হয়েছে, তাদের এই গাড়িটি এক চার্জে সর্বোচ্চ ১২০ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে সক্ষম। যার বিক্রয় মূল্য রাখা হয়েছে ৯৪,৯৯৯ টাকা।

Advertisement
Advertisement

এখানেই শেষ নয়, গাড়িটিতে ৬ ইঞ্চির LED ডিসপ্লে দেখতে পাবেন আপনি। যেখানে টপ স্পিড, ওয়েদার আপডেট, সময় এবং মাইলেজ দেখা যাবে। উল্লেখ্য, কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে গাড়িটি সর্বোচ্চ ৯০ কিলোমিটার টপ স্পিডে ছুটতে পারবে।

Advertisement

Related Articles

Back to top button