দেশনিউজ

আমুলের পর এবার মাদার ডেয়ারি! দুধের দাম বৃদ্ধির পথে সংস্থা

দুধের দাম বৃদ্ধি নিয়ে আমুলের পথ অনুসরণ করছে মাদার ডেইরি



একদিকে করোনা পরিস্থিতি অন্যদিকে মূল্যবৃদ্ধির কারণে নাজেহাল দেশের মানুষ। ভারতের বাজারে এখন মূল্য বৃদ্ধি বেড়েই চলেছে। বিশেষ করে এই জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় প্রত্যেক জিনিসের দামই বৃদ্ধি পেয়েছে। খুব তাড়াতাড়িই এই জ্বালানি তেল অর্থাৎ পেট্রল ও ডিজেলের দাম না কমলে এই মূল্যবৃদ্ধি আরও বাড়বে। তবে অন্যান্য জিনিসপত্রের মতো‌ এবার দাম বৃদ্ধি হচ্ছে দুধেরও।

দুধ মানুষের অন্যতম নিত্য প্রয়োজনীয় জিনিসের মধ্যে একটি। দুধের দাম বৃদ্ধি হলে মানুষের অবস্থার কথা কী হবে সেই কথা না ভেবে সম্প্রতি দাম বৃদ্ধির কথা বলে ওঠে প্যাকেটজাত দুধ প্রস্তুতকারী সংস্থা Amul।  আসলে এবার দুধের দাম বৃদ্ধি করতে চলেছে ভারতের দুধ প্রস্তুতকারক সংস্থা মাদার ডেইরি। দাম বৃদ্ধি হতে চলেছে মাদার ডেইরি দ্বারা বিক্রি হওয়া সবধরনের দুধের। দুধের দাম পূর্ব ও মধ্য উত্তর প্রদেশ, মুম্বই, নাগপুর, কলকাতা সহ মূল বাজারগুলিতে সংশোধন করা হবে আগামী ১১ই জুলাইয়ের মধ্যে।

বিশেষ করে আমুলের পথ অনুসরণ করেই নিজেদের দাম বৃদ্ধি করতে চলেছে এই সংস্থা। কিছু দিন আগেই নিজেদের দুধের ‌দাম বাড়িয়েছে আমুল। তারপর এবার মাদার ডেইরি এক কাজ করতে চলেছে।

আসলে মূল্য বৃদ্ধির ফলে অনেক সংস্থার কর্মীরাই টাকা বাড়তে বলছে সংস্থাকে‌ যার‌ ফলে এই অবস্থায় এমনিতে অথনৈতিক দিক থেকে ক্ষতিগ্রস্ত হয়েছে সংস্থাগুলি তার‌মধ্যে টাকা বাড়ানো আরও চাপের। তাই এবার দাম বাড়াতে বাধ্য হচ্ছে সংস্থাগুলি।

Related Articles

Back to top button