Today Trending Newsব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

১০ কোটি গরীব মানুষের অ্যাকাউন্টে সরাসরি টাকা দেবে, বড় ঘোষণা করতে পারে কেন্দ্র সরকার

×
Advertisement

দেশ জুড়ে চলছে ২১ দিনের লকডাউন। এই অবস্থায় ১ লক্ষ ৫০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করতে পারে কেন্দ্রীয় সরকার, খবর সূত্রের। জানা যাচ্ছে, দেশের ১০ কোটি গরিব মানুষের অ্যাকাউন্টে সরাসরি এই টাকা ট্রান্সফার করা হতে পারে। এই আর্থিক প্যাকেজ নিয়ে প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী এবং রিজার্ভ ব্যাংকের গভর্নরের মধ্যে আলোচনাও হয়েছে। তবে এই আর্থিক প্যাকেজের বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি কেন্দ্রীয় সরকারের তরফে।

Advertisement

জানা যাচ্ছে, এই আর্থিক প্যাকেজে দেশের ১০ কোটি গরীব মানুষের উপকার করা হবে। বিশেষত যারা দিন আনি দিন খায় তাদের। এছাড়া এই লকডাউনের জন্য যাদের ব্যাবসায় ক্ষতি হয়েছে তাদেরও সাহায্য করা হবে এই আর্থিক প্যাকেজে। এই আর্থিক প্যাকেজের টাকা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে দেওয়া হবে বলেই জানা যাচ্ছে। সরকারের তরফে এখনো কোনো ঘোষণা না হলেও, এপ্রিল মাসের শুরুতে অর্থাৎ নতুন আর্থিক বছরের শুরুতেই অর্থ সাহায্য করা হতে পারে বলে জানা যাচ্ছে।

দেশে প্রধানমন্ত্রীর জারি করা ২১ দিনের লকডাউন চলছে। করোনায় দেশে ইতিমধ্যেই আক্রান্ত ৬০০ ছাড়িয়েছে। এই অবস্থায় লকডাউনে সাধারণ মানুষ কিভাবে দুবেলা খাবে সেই নিয়েই প্রধান চিন্তা এখন সরকারের। গতকালই কেন্দ্রীয় সরকারের তরফে ঘোষনা করা হয়ে

Advertisement

Related Articles

Back to top button