ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

তৈরি থাকুন, বাড়তে পারে আপনার প্রতি মাসের খরচ, মোবাইল ব্যবহারকারীদের মাথায় হাত

খুব শীঘ্রই মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থা এয়ারটেল এবং জিও তাদের দাম বৃদ্ধি করতে পারে

Advertisement

Advertisement

ভারতের সাধারণ মানুষের জন্য আবারো বাড়তে চলেছে রিচার্জ এর খরচ। লোকসভা নির্বাচনের আগে এবারে গ্রাহকদের উপরে বাড়তি চাপ পড়তে চলেছে বলে জানা যাচ্ছে। প্রায় ১৫ থেকে ১৭ শতাংশ পর্যন্ত বাড়তে পারে মোবাইলের খরচ। মোবাইল পরিষেবা প্রদানকারী সংস্থাগুলি খুব শীঘ্রই এই দাম বৃদ্ধি করতে পারে বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে গ্রাহক কিছু গড় আয়ের নিরিখে সবথেকে বেশি এগিয়ে রয়েছে এয়ারটেল। বর্তমানে এয়ারটেলের এভারেজ রেভিনিউ পার ইউজার হলো ২০৮ টাকা।

Advertisement

এই মুহূর্তে ভারতে দুটি প্রধান টেলিকম সংস্থা হল airtel এবং jio। জিও যেখানে গ্রাহক সংখ্যা ক্রমাগত হারাতে শুরু করেছে, সেখানে এয়ারটেল কিন্তু ক্রমাগত তাদের গ্রাহক সংখ্যা প্রীতি করতে শুরু করেছে। বিগত কয়েক বছরের মধ্যে এয়ারটেলের গ্রাহক সংখ্যা অনেকটাই বেড়েছে এবং এই মুহূর্তে জিও কে কড়া টক্কর দিচ্ছে এয়ারটেল। এয়ারটেলের অ্যাভারেজ রিভিউ পার ইউসার বছর দুয়েকের মধ্যে ২৮৬ টাকা হতে পারে। লোকসভা ভোটের পরে এয়ারটেলের এই আয় বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। ধারণা অনুযায়ী প্রায় ৫৫ টাকা পর্যন্ত বাড়তে পারে এই গড় আয়।

Advertisement

এন্টিক স্টক ব্রোকিং বিশ্লেষণ দাবি করেছে ভারতীয় টেলিকম ইন্ডাস্ট্রিতে অংশীদারিত্ব বেড়ে ৩০ শতাংশ হতে পারে এয়ারটেলের। অন্যদিকে রিলায়েন্স জিওর অংশীদারিত্ব বেড়ে হবে ৩৯.৭ শতাংশ। এয়ারটেলের গ্রাহক সংখ্যা বার্ষিক দুই শতাংশ করে বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

Recent Posts