×
বলিউডবিনোদন

শুধু ‘টিকটক’ নয়, চিনের সমস্ত জিনিস বর্জন করার দাবিতে গর্জে উঠলেন মিলিন্দ

Advertisement

কৌশিক পোল্ল্যে: শুধু ‘টিকটক’ অ্যাপ নয়, চিনের সমস্ত জিনিসই বয়কট করার দাবি জানালেন মডেল-অভিনেতা মিলিন্দ সোমন। ভারতের প্রতি চিনের কুটনৈতিক মনোভাব ক্রমশ বৃদ্ধি পাওয়ার দরুন এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন ভারতীয় তারকারা। প্রসঙ্গত উল্লেখ্য চিনে তৈরি হওয়া বেশিরভাগ পণ্যের বাজার বলা চলে ভারতকে, কাজেই তাদের অর্থনীতিতে আঘাত হানতে এমন পদক্ষেপ দরকার জানালেন মিলিন্দ।

Advertisement

প্রথমেই নিজের ফোন থেকে টিকটক সহ অন্যান্য চিনা সফটওয়ার আনইনস্টল করে সেই ঘোষনা নিজের ট্যুইটার অ্যাকাউন্টে জানিয়ে নিজের অনুরাগীদের উদ্দেশ্যে মিলিন্দ বলেন, সমস্ত চিনা জিনিস বর্জন করা আমাদের উচিৎ এই মুহূর্তেই। সে হার্ডওয়্যার হোক বা সফটওয়্যার কোনোটাই চিনের উৎপাদনকারী দ্রব্য ও পণ্য গ্রহনযোগ্যতা না পায় সমগ্র ভারতবাসীর কাছে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

ইঞ্জিনিয়ার ও শিক্ষাবিদ সোনম ওয়াংচুকের প্রতিবাদী চিনা সামগ্রী বয়কট করার আন্দোলনের সূচনা পর্বেই তাতে সাড়া দিয়ে এগিয়ে আসেন মিলিন্দ সোমন। এদেশে পণ্য রপ্তানি করে ক্রমশ অার্থিক দিক দিয়ে সমৃদ্ধিশালী হয়ে উঠছে চিন। আবার সেই দেশই ভারতের বিরুদ্ধে নানান ষড়যন্ত্র তৈরি করে নেপাল, ভুটান, ও পাকিস্তানের মতো ছোট দেশগুলিকে ভারতের বিরুদ্ধে দাঁড় করিয়ে দিচ্ছে, যা একেবারেই অপ্রত্যাশিত।

Advertisement

ফলে অভিনেতার আহ্বানে যথেষ্ট সাড়া দিচ্ছেন তার ভক্তরা। এবং এই আন্দোলনের সূচনা হতে পারে সমস্ত চিনা সফটওয়্যার বর্জন করার মধ্য দিয়ে। কালক্রমে চিনের সঙ্গে ভারতের ব্যবসায়িক সম্পর্ক যাতে ছিন্ন হয় সেই ইস্যুতেও নরেন্দ্র মোদী ও অমিত শাহের মতও ব্যক্তিত্বকে ট্যাগ করে নিজেদের দাবি জানিয়েছেন বহু ইউজার। ক্রমশ বহু তারকারা এই বয়কট আন্দোলনের সঙ্গে যুক্ত হতে শুরু করেছেন।

Related Articles

Back to top button