টেনশন শেষ! ঘরে বসেই ১০ লাখ টাকা দিচ্ছে সরকার, জানুন কিভাবে পাবেন এই সুবিধা

আপনি এই ঋণ পাবেন একেবারে সস্তা সুদের হারে

Advertisement

Advertisement

জনগণের কল্যাণে সরকার অনেক ধরনের পরিকল্পনা এখনকার দিনে চালাচ্ছে, যা সকলের মন জয় করছে। আপনার হাতে যদি এখন কোনো কাজ না থাকে এবং চাকরিতে যোগ দিতে চান তাহলে আর আপনার টেনশন নিতে হবে না। আমরা আপনাকে একটি দারুন স্কিম সম্পর্কে বলতে যাচ্ছি, যা এখন সবাইকে ধনী করে তুলছে। স্কিমটি এমন যেখানে আপনি ব্যবসা করার জন্য একটি উপযুক্ত পরিমাণ টাকা পাবেন। আপনি নিশ্চয়ই হয়তো ভাবছেন কি এই দুর্দান্ত পরিকল্পনা। চলুন তাহলে এই স্কিম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Advertisement

প্রধান মন্ত্রী মুদ্রা লোন প্রকল্পে আপনি পাবেন একাধিক সুবিধা। এই স্কিমের প্রধান উদ্দেশ্যই হল সাধারণ মানুষকে দারুণভাবে সাহায্য করা। এই স্কিমে যোগ দিলে মানুষকে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হচ্ছে।

Advertisement

PM মুদ্রা ঋণ প্রকল্পের বৈশিষ্ট্য

Advertisement

কেন্দ্রীয় সরকারের PM মুদ্রা ঋণ যোজনা ভারতের সকলের মন জয় করছে এখন। এই প্রকল্পে মানুষকে ১০ লাখ টাকা পর্যন্ত সুবিধা দেওয়া হচ্ছে। এই প্রকল্পটি তিনটি বিভাগে বিভক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে যথাক্রমে শিশু ঋণ, কিশোর ঋণ ও তরুণ ঋণ।

সেই অনুযায়ী তিন ক্যাটাগরিতে টাকাও দেওয়া হবে। আপনি যদি শিশু ঋণের সুবিধা পেতে চান তাহলে আপনি সহজেই ৫০ হাজার থেকে ২ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন। আপনি যদি কিশোর ঋণ পেতে চান, তাহলে আপনি ৫০ হাজার টাকা থেকে ৫ লাখ টাকা পর্যন্ত ঋণ পাবেন। তরুন লোনে আপনি ৫ থেকে ১০ লক্ষ টাকা পাবেন। এই ঋণ আপনার ব্যবসার ক্ষেত্রে সাহায্য করবে। এই ঋণ যদি আপনি গ্রহণ করেন, তাহলে আপনি সহজেই নিজের ব্যবসা সেট করার জন্য পুঁজি জোগাড় করতে পারবেন এবং নিজের সমস্ত স্বপ্ন পূরণ করতে পারবেন। পাশাপাশি, আপনি খুব কম খরচের মধ্যে সুদ প্রদানের সুবিধাও পাবেন।

জেনে নিন কিভাবে আবেদন করবেন

আপনি সহজেই PM মুদ্রা ঋণ প্রকল্পের সুবিধা পেতে আবেদন করতে পারেন। এর জন্য আপনার কাছে কিছু গুরুত্বপূর্ণ নথি থাকতে হবে। প্রথমত আপনার কাছে আধার কার্ড, প্যান কার্ড, ব্যাঙ্কের পাস বুক, সার্টিফিকেট ইত্যাদি থাকতে হবে। এগুলো থাকলেই আপনি সহজেই আবেদন করতে পারেন এবং আপনার ঋণ নেওয়ার স্বপ্ন পূরণ করতে পারেন, যা আপনাকে যেকোনো ব্যবসা শুরু করতে সহায়তা করবে।

Recent Posts