দেশনিউজ

মথুরায় শ্রীকৃষ্ণ জন্মভূমির জমি নিয়ে মামলা গ্রহণ করল আদালত

Advertisement
×

মথুরায় শ্রীকৃষ্ণ জন্মভূমির জমি নিয়ে বিতর্ক হতেই রঞ্জনা অগ্নিহোত্রীসহ ছয় জন ভক্ত আদালতে জমির অধিকার চেয়ে মামলা করেন। তাঁদের দাবি মন্দির থেকে ইদগাহ সরাতে হবে। লখনউয়ের এই বাসিন্দা মথুরার সিনিয়র ডিভিশন সিভিল জাজের কোর্টে এই মামলাটি দায়ের করেছেন।

Advertisement
Advertisement

শ্রীকৃষ্ণের জন্মস্থানে এই মন্দির চত্বরের ১৩.৩৭ একর জমি পুনরুদ্ধারের জন্য এই মামলা করা হয়েছে। জানানো হয়েছে শ্রীকৃষ্ণ জন্মস্থান ট্রাস্টের অধীনে থাকা জমি জবরদখল করে কয়েকজন মুসিলেমর সাহায্যে সেখানে একটি কাঠামো নির্মাণ করা হয়েছে৷ আর ওই কাঠামোর নীচেই শ্রীকৃষ্ণের জন্মস্থান রয়েছে।

Advertisement

Advertisement
Advertisement

১৯৭৩ সালের ২০ জুলাই এই মামলায় মথুরার ফৌজদারি বিচারক রায়ও দিয়েছিল৷ মামলার হলফনামায় বলা হয়, “শ্রীকৃষ্ণ জন্মস্থান সেবা সংস্থান মন্দির এবং ভক্তদের স্বার্থের বিরুদ্ধে গিয়ে ১৯৬৮ সালে মসজিদ ইদগাহ ম্যানেজমেন্ট কমিটি ট্রাস্টের সঙ্গে বেআইনিভাবে আপোস করে৷ যার ফলে মন্দিরের সম্পত্তির একটা বড় অংশ হাতছাড়া হয়৷”

এবার সেই মামলা গ্রহণ করল মথুরার আদালত। এর আগে মথুরার নগর দেওয়ানি এই মামলার আবেদন খারিজ করেছিল। শ্রীকৃষ্ণ বিরাজমানের আইনজীবীর দাবি, মামলায় মন্দিরের চরিত্র বদলের আবেদন করা হয়নি।

Advertisement

Related Articles

Back to top button