খেলানিউজফুটবল

দুর্বল হলেও ইস্টবেঙ্গলকে সমীহ করছে চেন্নাই

Advertisement

চলতি আইএসএল মরশুমে এখনও পর্যন্ত একটাও ম্যাচ জিততে পারেনি এসসি ইস্টবেঙ্গল। এই পরিস্থিতিতে আগামীকাল তারা চেন্নাইন এফসির বিরুদ্ধে খেলতে নামবে। সেকারণে আগামী ম্যাচে জয়ের সরণিতে ফিরতে তারা মরিয়া হয়ে আছে। আর এই বিষয়টাকে একেবারেই হালকাভাবে নিতে চাইছেন না চেন্নাইন এফসির কোচ সাবা লাজ়লো। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, ইস্টবেঙ্গলের বিরুদ্ধে তাঁর দল একেবারেই ফেভারিট নয়। যদিও বেশ কয়েকটা ম্যাচ জিতে চেন্নাই পয়েন্ট টেবিলের প্রথমার্ধে উঠে এসেছে।

চেন্নাই তাদের শেষ ম্যাচে এফসি গোয়াকে ২-১ গোলে পরাস্ত করেছিল। তবে লাজ়লো মনে করেন, এই ম্যাচে তাঁদের আরও বড় ব্যবধানে জেতা উচিত ছিল। কিন্তু, বেশ কয়েকটা সহজ সুযোগ মিস করার কারণে সেটা সম্ভব হয়নি।

ম্যাচের আগে সাংবাদিক বৈঠকে তিনি বললেন, “চাপ তো সবসময়েই থাকে। যদি পরপর দুটো ম্যাচ জেতা যায়, তাহলে প্রথম চারটি দলের অনেকটা কাছাকাছি পৌঁছে যেতে পারব। আর দুটো ম্যাচ হেরে গেলে অনেকটাই নিচে নেমে যাব। এমনকী গতকালও (এফসি গোয়া বনাম জমসেদপুর) ম্যাচে আমরা চড়াই উতরাই দেখতে পেয়েছি। প্রত্য়েকেই প্রত্যেকটা ম্যাচ জিততে চাইছে। সেকারণে আমাদের কাছে খেলাটা আরও কঠিন হয়ে গেছে। হতে পারে ওরা (এসসি ইস্টবেঙ্গল) একটা নতুন দল। কিন্তু, এই টুর্নামেন্টে ওরা যথেষ্ট ভালো মানিয়ে নিয়েছে। আমাদের আরও বেশি করে মনোঃসংযোগ করতে হবে। আরও বেশি করে ফোকাসড থাকতে হবে।”

আগামীকালের ম্যাচে খেলতে পারবেন না দলের রাইট ব্যাক রেগান সিং। তাঁর কার্ডজনিত সমস্যা রয়েছে। তাঁর বদলে মাঠে নামতে পারে এডুইন ভ্,ানসপল কিংবা আইমোল রিমসোচুং।

এই প্রসঙ্গে উগান্ডা জাতীয় ফুটবল দলের প্রাক্তন কোচ বললেন, “ফুটবলে এটা খুবই স্বাভাবিক একটা ব্যাপার। এই সমস্যার সমাধানও আমাদের কাছেই রয়েছে। আমরা ওর পরিবর্তে অন্য খেলোয়াড় মাঠে নামাব। তবে ওর পারফরম্যান্স আমাকে বিস্মিত করেছে। দলের জন্য খুব ভালো কাজ করেছে। তবে ওর পরিবর্তে আমরা অন্য ফুটবলার মাঠে নামাব।”

চলতি মরশুমে চেন্নাইন এফসি’র হয়ে প্রত্যেকটা ম্যাচ খেলেছে দীপক টাংরি। এই ডিফেন্সিভ মিডফিল্ডার দলের হয়ে প্রত্যেকটা ম্যাচেই নিজেকে উজাড় করে দিয়েছেন। রহিম আলিও যথেষ্ট ভালো ফুটবল খেলছেন। ইন্ডিয়ান অ্যারোজ় দলের এই প্রাক্তন ফুটবলার গত ম্যাচে জয়সূচক গোলটি করেছিলেন।

Tags

Related Articles

Back to top button