×
Today Trending Newsনিউজরাজ্য

পুলিশদেরকে আরও একবার ‘মানবিক’ হবার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী

Advertisement

সোমবার সমস্ত জেলাশাসক, জেলা স্বাস্থ্য আধিকারিক এবং হাসপাতাল সুপারদের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকের মূল প্রসঙ্গ করোনা মোকাবিলা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হয়েছে। জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন পুলিশের উচ্চপদস্থ কর্তা, চিকিৎসক, নার্সদের প্রতিনিধিরাও।

Advertisement

তিনি বৈঠকে যেকথাগুলি বলেছেন, সেগুলি হল-
করোনা ভাইরাসের মোকাবিলার ক্ষেত্রে যাতে কোনও সমস্যা না হয়, সেটার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সমস্ত জেলার হাসপাতালগুলিতে কোয়ারেন্টিন এবং আইসোলেশন পরিকাঠামো কিরকম আছে, সেগুলির খোঁজ খবর নেন।

বর্তমান পরিস্থিতিতে পুলিশকে আরও বেশি মানবিক হবার জন্য পরামর্শ দিয়েছেন। আলিপুরের কোনো এক পুলিশকর্তাকে ‘বাড়াবাড়ি’ করতে তিনি বারণ করেছেন। ওষুধপত্রের সরবরাহে যাতে কোনো অসুবিধা না হয়, সেটার দিকে তিনি বিশেষ নজর রাখতে বলেছেন।

Advertisement

করোনা মোকাবিলায় ইতিমধ্যেই ২০০ কোটি টাকার তহবিল করেছে রাজ্য সরকার। আর করোনা আক্রান্তদের চিকিৎসায় নিযুক্ত থাকা চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের স্বাস্থ্য বীমার পরিমান বাড়িয়ে ৫ লক্ষ থেকে ১০ লক্ষ করা হয়েছে। সেকথা তিনি আজ আবার উল্লেখ করেছেন। লকডাউনের জেরে ক্ষতিগ্রস্থ কর্মীদের কোনো অসুবিধা যাতে না হয়, সেদিকেও নজর রাখতে বলেছেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, তিনি গতকাল সমস্ত স্বাস্থ্যকর্মী, পুলিশ, চিকিৎসকদের উদ্দেশ্যে টুইট করেন। তিনি লিখেছিলেন যে এই সময় যাঁরা নিজেদের স্বার্থ ভুলে সমাজের কাজ করছেন, তাঁদের শুধুমাত্র কৃতজ্ঞতাই যথেষ্ট নয়।

Related Articles

Back to top button