নিউজToday Trending Newsরাজ্য

‘দাবি পূরণ করা হবে‘, রাজ্যের সিভিক ভলান্টিয়ারদের জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

সিভিক ভলান্টিয়ারদের ৫,৩০০ টাকা করে বোনাস দেওয়া হবে

×
Advertisement

বাংলায় সিভিক ভলেন্টিয়ার্স পদ এনেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আজ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সিভিক ভলান্টিয়ারদের জন্য একাধিক গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন। তিনি বলেছেন, ‘বর্তমান সরকার প্রায় ২ লাখ সিভিক ভলান্টিয়ারকে কাজ দিয়েছে। ৬০ বছরের পর তাঁদের অবসর দেওয়া হবে। তাঁদের ৫ হাজার ৩০০ টাকা করে বোনাস দেওয়া হয়েছে। চাকরিরত অবস্থায় যদি এই সিভিক ভলান্টিয়ারদের মৃত্যু হয় সেক্ষেত্রে তাঁর পরিবারের সদস্যদের চাকরি দেওয়া হবে। আপনাদের বহু দাবি ইতিমধ্যেই পূরণ করা হয়েছে। অন্যান্য দাবিও পূরণ করে দেব।‘

Advertisements
Advertisement

মুখ্যমন্ত্রীর এই ঘোষণা সিভিক ভলান্টিয়ারদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাসের সৃষ্টি করেছে। তাঁরা মুখ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এরমধ্যে সিভিক ভলান্টিয়ারদের বেতন বৃদ্ধির ঘোষণা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। কারণ, বর্তমানে সিভিক ভলান্টিয়ারদের বেতন খুবই কম। এই বৃদ্ধির ফলে তাঁদের আর্থিক অবস্থার উন্নতি হবে।সিভিক ভলান্টিয়ারদের মৃত্যুর পর তাঁদের পরিবারের সদস্যদের চাকরি দেওয়ার ঘোষণাটিও খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এই ঘোষণার ফলে সিভিক ভলান্টিয়ারদের পরিবারের সদস্যদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত হবে।

Advertisements

সিভিক ভলান্টিয়ারদের অন্যান্য দাবিও পূরণ করার ঘোষণাটি আশাব্যঞ্জক। কারণ, এই ঘোষণার ফলে সিভিক ভলান্টিয়ারদের কাজের পরিবেশ আরও উন্নত হবে। সামগ্রিকভাবে, মুখ্যমন্ত্রীর এই ঘোষণা সিভিক ভলান্টিয়ারদের জন্য একটি বড় সুবিধা। এই ঘোষণার ফলে সিভিক ভলান্টিয়াররা আরও ভালোভাবে তাদের কাজ করতে পারবেন এবং তাঁদের জীবনযাত্রার মান উন্নত হবে।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button