×
দেশনিউজ

ভয়ানক বিস্ফোরণ গুজরাটের একটি রাসায়নিক কারখানায়, আহত ৪০ জন কর্মী

Advertisement

গত ১লা জুন দেশ জুড়ে আনলক-১ জারি হয়। যার ফলে অনেকটাই শিথিল হয় লক ডাউনের কড়াকড়ি। আর তারপর দিন থেকেই ক্রমে স্বাভাবিক ছন্দে ফিরছে কাজের গতি। এমন ভাবেই লক ডাউন বিধি লঘু হওয়ার ফলে পুনরায় খুলেছিল গুজরাটের একটি কারখানা। যশস্বী রসায়ন নামের কারখানাটিতে কৃষি-রাসায়নিক সংস্থার সার তৈরি করা হত। স্বাভাবিক হচ্ছিল কাজকর্মের প্রক্রিয়া। কিন্তু এদিন বুধবার দুপুর নাগাদ প্রচন্ড বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গুজরাটের দহেজ। বিস্ফোরণে আহত হয়েছেন কারখানায় কর্মরত ৪০ জন কর্মী। পুরো এলাকা বিস্ফোরণের কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে।

Advertisement

কর্মীদের উদ্ধার করতে হাত লাগায় স্থানীয়রাও। বাকি কর্মীরাও আটকে পড়া কর্মীদের বের করে আনে। অনেকের দেহ বিস্ফোরণের আগুনে ঝলসে গিয়েছে। আহত কর্মীদের উদ্ধার করার পর তাঁদের ভারুচের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বিস্ফোরক আগুন নিয়ন্ত্রণ আনতে স্থানে পৌঁছোয় দমকলের ১০টি ইঞ্জিন। এরপর ক্রমে আগুন নিয়ন্ত্রণে আসে।

ভারুচ জেলার কালেক্টর এমডি মোদিয়া এই ঘটনার পর জানিয়েছেন, “ধোঁয়ায় ঢেকে গিয়েছে এলাকা চত্বর। স্থানীয়দের নিরাপত্তার কথা ভেবে তাঁদের অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে”। ওই এলাকার স্থানীয়দের ক্ষতির আশঙ্কার জেরে অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া কারখানার কাছাকাছি দুটি গ্রামের বাসিন্দাদের অন্যত্র পাটানো হয়েছে।

Advertisement

Related Articles

Back to top button