নিউজ

করোনায় আক্রান্ত রেলকর্মী! শিয়ালদহ শাখায় বন্ধ ৫৪ জোড়া লোকাল ট্রেন

বহু রেলকর্মী ইতিমধ্যেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এই কারণে পরিষেবা বন্ধ করতে বাধ্য হচ্ছে ভারতীয় রেলওয়ে

×
Advertisement

করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই আছড়ে পড়েছে পশ্চিমবঙ্গে। আর তার প্রভাব সরাসরি পড়েছেন লোকাল ট্রেন এবং অন্যান্য প্যাসেঞ্জার ট্রেন চলাচলের উপরে। আপনার বেশ অনেকদিন ধরেই দেখছেন বেশকিছু লোকাল ট্রেন বাতিল হচ্ছে কিছুদিন ধরে। লোকাল ট্রেন বাতিল এর কারণ হাওড়া এবং শিয়ালদহ ডিভিশন এর গার্ড এবং রেলের চালকদের করোনা ভাইরাস সংক্রমিত হওয়ার ঘটনা। তার সাথে সাথেই, করোনা ভাইরাসের ভয় থেকে এখন কিন্তু অনেকেই ট্রেনে বা বাসে চড়তে চাইছেন না তাই যাত্রীসংখ্যা কমছে হু হু করে।

Advertisement

এই কারণে হাওড়া এবং শিয়ালদা ডিভিশনের বেশকিছু ট্রেন বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লোকাল ট্রেন শুধু নয় বাতিল হয়েছে এবার একগুচ্ছ স্পেশাল ট্রেন। স্পেশাল ট্রেনের মধ্যে আপ এবং ডাউন হাওড়া-বোলপুর শান্তিনিকেতন, শিয়ালদা-আসানসোল, হাওড়া-সিউড়ি, আসানসোল-দীঘা, নবদ্বীপ ধাম-মালদা টাউন, আসানসোল-টাটানগর লাইনের ট্রেন রয়েছে।

পূর্ব রেলওয়ে তরফে জানিয়ে দেওয়া হয়েছে আগামী নির্দেশিকার না আসা পর্যন্ত এই ফ্রেন্ড গুলো বাতিল থাকবে। জাতীয় সংখ্যা কমে যাওয়া এবং পরিচালনাগত সমস্যার কারণে এ ট্রেন বাতিল করা হয়েছে বলে জানিয়ে দেওয়া হয়েছে পূর্ব রেলওয়ের তরফ থেকে। বেশিরভাগ অঞ্চলজুড়ে রেলের পূর্ব এবং দক্ষিণ-পূর্ব শাখা পশ্চিমবঙ্গের সার্ভিস দিয়ে থাকে। তবে কিছুদিন হলো লোকাল ট্রেন পরিষেবার উপরে করোনাভাইরাস এর প্রভাব পড়তে শুরু করেছে।

Advertisement

বিগত কয়েকদিনের মধ্যে আক্রান্ত হয়েছেন বহু গার্ড এবং রেলওয়ে কর্মী। তার সঙ্গে হু হু করে কমতে শুরু করেছে ট্রেনের যাত্রী সংখ্যা। হাওড়া অর্থোপেডিক হাসপাতাল এবং শিয়ালদহ বি আর সিং হাসপাতাল এর নতুন করে রোগী ভর্তি হওয়ার কোন জায়গা নেই। বি আর সিং হাসপাতাল থেকে জানানো হয়েছে, যে সমস্ত রিকভারি ওয়ার্ড খোলা হয়েছিল তার অবস্থা অত্যন্ত ভয়াবহ। তাই করোনা আক্রান্ত হলেও অনেককে হোম আইসোলেশনে থাকতে হচ্ছে।

Related Articles

Back to top button