Today Trending Newsনিউজপলিটিক্সরাজ্য

Live Update: আরামবাগে তৃণমূলকে ভোট দিলে তা চলে যাচ্ছে বিজেপিতে, অভিযোগ নিয়ে সরব সুজাতা খাঁ

তৃতীয় দফা নির্বাচনে ৩১ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে

×
Advertisement

আজ ৬ এপ্রিল মঙ্গলবার বাংলায় আছে তৃতীয় দফা নির্বাচন। আজকের নির্বাচনে হাওড়া, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনা জেলার ৩১ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণপর্ব সম্পন্ন হবে। দক্ষিণ ২৪ পরগনাতে আছে ১৬ আসন। অন্যদিকে হাওড়া ও হুগলিতে ভোটগ্রহণ কেন্দ্রের সংখ্যা যথাক্রমে ৭ টি ও ৮ টি। এই আসনগুলি বরাবরই তৃণমূলের শক্ত ঘাঁটি বলে পরিচিত। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল এই ৩১ টি আসনের মধ্যে ২৯ টি আসনে জয়ী হয়েছিল। তবে এই সমীকরণ বদলে যায় ২০১৯ সালের লোকসভা নির্বাচনে। লোকসভা নির্বাচনে বিজেপি বেশ কয়েকটি আসন জিতে নিয়েছিল। এবারের একুশে বিধানসভা নির্বাচনে তৃণমূলের লক্ষ্য যেমন তাদের শক্ত ঘাঁটি ধরে রাখা, ঠিক অন্যদিকে বিজেপির পাখির চোখ তাদের লোকসভা নির্বাচনের ফলাফলের মত চলতি বছরে ফল করা।

Advertisement

বিকেল ৬:০০: সুজাতাকে বাঁশ নিয়ে তারা করার জন্য গ্রেপ্তার হয়েছে ৮ জন।

বিকেল ৫:১০: সুজাতা কাণ্ড নিয়ে ফিরহাদ হাকিম ফোন করেছেন রাজ্য পুলিশের বিশেষ পর্যবেক্ষক বিকাশ দুবেকে।

Advertisement

বিকেল ৪:৪০: উলুবেড়িয়া হাসপাতাল চত্বরে বিজেপি প্রার্থী পাপিয়া অধিকারীকে চড় কিল ঘুষি তৃণমূল সমর্থকদের। ঘটনা বেগতিক বুঝে দ্রুত হাসপাতাল থেকে বেরিয়ে যান তিনি। নির্বাচন কমিশনের দ্বারস্থ হবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন উলুবেরিয়া দক্ষিণের প্রার্থী।

বেলা ৪:০৫: সুজাতাকে বাঁশ দিয়ে তারা করার ব্যাখ্যা দিলেন প্রাক্তন স্বামী সৌমিত্র খাঁ। তিনি বলেছেন যে ওই অঞ্চলের মানুষকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে দিচ্ছিল না তৃণমূল। সেই ক্ষোভে সুজাতার ওপর হামলা হয়েছে।

বেলা ৩:৪০: আরামবাগে তৃণমূলকে ভোট দিলে তা চলে যাচ্ছে বিজেপিতে। অভিযোগ নিয়ে সরব তৃণমূল প্রার্থী সুজাতা খাঁ।

বেলা ৩:২০: বেলা তিনটে অব্দি নির্বাচন কমিশনের হিসাব অনুযায়ী বাংলায় মোট ভোট পড়েছে ৬৮.০৪ শতাংশ। দক্ষিণ ২৪ পরগনায় ভোটদানের হার ৬৫.৫৭ শতাংশ। হুগলিতে ভোটদানের হার ৭২.৫৪ শতাংশ। হাওড়াতে সকাল থেকে ভোট পড়েছে ৬৪.৩৭ শতাংশ।

বেলা ৩:০০: বিজেপিকে ভোট দিলেই মিলবে ১০০০ টাকার কুপন। গেরুয়াশিবিরের বিরুদ্ধে এমন অভিযোগ উঠল রায়দিঘিতে।

বেলা ২:৫০: বিষ্ণুপুরে ১২৩ নম্বর বুথে ভোট দিতে যাওয়া এক মহিলাকে বাধা দেয়া হয়েছে এবং তাকে হুমকি দিয়ে বলা হয়েছে, “যাচ্ছিস যা,  এফেক্ট সামলাতে পারবি?” ঘটনায় অভিযুক্ত তৃণমূলের এক কর্মী।

বেলা ২:০০: সকালের ইভিএম কাণ্ডের জেরে নির্বাচন কমিশন ১ SI ও ৩ হোমগার্ডকে সাসপেন্ড করেছে।

বেলা ১:৪০: শ্যামপুরে ভোট পরিস্থিতি দেখতে বেরোলে বিজেপি তারকা প্রার্থী তনুশ্রী চক্রবর্তীর ওপর হামলা হয়। তার গাড়ি ঘিরে ধরে বিক্ষোভ চালায় একদল বিক্ষোভকারী।

বেলা ১:৩০: বেলা ১ টা পর্যন্ত হাওড়ার ভোটের হার গড়ে ৫৬.৪৬ শতাংশ। অন্যদিকে হুগলিতে ভোট পড়েছে ৫৮.৪২ শতাংশ ও দক্ষিণ ২৪ পরগনা ভোটের হার ৫১.৫৫ শতাংশ।

বেলা ১:১৫: আরামবাগে তৃণমূল কংগ্রেস প্রার্থী সুজাতা মন্ডলকে বাঁশ নিয়ে কয়েকজন তারা করেছেন। তার জেরে তাকে চাষের জমিতে নেমে আসতে বাধ্য করা হয়। সুজাতার অভিযোগ, বিজেপির লোক তাকে প্রাণে মেরে ফেলার চেষ্টা করছে। অন্যদিকে বিজেপির দাবি যে ওই গ্রামে সুজাতা গন্ডগোল পাকাতে গিয়েছিল বলেই তারা এমন করেছে।

বেলা ১২:৪০: নির্বাচন কমিশন সকাল থেকে বিভিন্ন অশান্তি ছড়ালেও নিষ্ক্রিয় রয়েছে বলে অভিযোগ ক্যানিং পূর্ব বুথের শওকত মোল্লার। তিনি ভোটগ্রহণ কেন্দ্রের সামনে অবস্থানে বসেছেন।

সকাল ১১:৪৫: গোঘাট বিধানসভা কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী ভোটারদের প্রভাবিত করছে এমনটাই অভিযোগ উঠেছে। অভিযোগের ভিত্তিতে সরব হয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি একটি সাংবাদিক মাধ্যমের ভিডিও টুইট করে বলেছেন, “নির্বাচন কমিশনকে বারবার জানানো সত্ত্বেও তারা নীরব দর্শকের ভূমিকা পালন করছে।”

 

 

সকাল ১০:৪০: লকেট চট্টোপাধ্যায় আপ্ত সহায়ককে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। সেই দাবিতে রাস্তা অবরোধ করেছেন লকেট চট্টোপাধ্যায়।

সকাল ১০:২০: বাগনানের পাচামিতে তৃণমূল বুুথ প্রেসিডেন্ট এর বাবাকে ধারালো অস্ত্র দিয়ে মারা হয়েছে। তাকে বর্তমানে হাসপাতালে ভর্তি করা হয়।

সকাল ১০:০০: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে সবাইকে নিজের ভোট দেওয়ার অনুরোধ জানিয়েছেন।

 

সকাল ৯:৪০: জাঙ্গিপাড়ার ডি এম হাইস্কুলের বুথ থেকে রাজ্য পুলিশের এক কর্মীকে বের করে দিলেন বিজেপি প্রার্থী দেবজিৎ সরকার। বিজেপি অভিযোগ জানিয়েছে ওই রাজ্য পুলিশ কর্মীভোটারদের প্রভাবিত করেছিল এবং বিজেপি এজেন্টের গেরুয়া পোশাক করে বসতে বাধা দিয়েছিল।

সকাল ৯:২৫: নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, সকাল থেকে বাংলায় ইতিমধ্যেই ১০.২৫ শতাংশ ভোট পড়েছে।

সকাল ৯:০০: তৃণমূল নেতার বাড়িতে ইভিএম রাখার প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন যে ওরা বদমাইশি করে জেতার চেষ্টা করছে।

সকাল ৮:৫০: কেন্দ্রীয় বাহিনী জওয়ানের বিরুদ্ধে তারকেশ্বরের রামনগরে এক নাবালিকাকে শ্লীলতাহানি করার অভিযোগ উঠেছে। উত্তেজিত জনতা জওয়ানকে জুতাপেটা করে।

সকাল ৮:৪০: উলুবেরিয়া উত্তরের তুলসীবেড়িয়া অঞ্চলে তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার হয় একাধিক ইভিএম। খবর পেয়ে গতকাল রাতেই স্থানীয় ও পুলিশরা তৃণমূল নেতার বাড়িতে চলে যায়। সেক্টর অফিসার সাফাই দিয়েছেন যে ভোটের কাজে দেরি হয়ে গিয়েছিল এবং সেই জন্য সেক্টর অফিস বন্ধ হয়ে গিয়েছিল। অ্যাসিস্ট্যান্ট সেক্টর অফিসের তাকে কোনো আত্মীয়ের বাড়িতে থাকতে বলে। তৃণমূল নেতা গৌতম ঘোষ তার আত্মীয় হওয়ায় তার বাড়িতেই তিনি থাকতে যান।

সকাল ৮:৩০: ইতিমধ্যেই ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে তৃতীয় দফা নির্বাচনের। তবে ভোটের ঠিক আগের রাতে বাসন্তীতে বোমা ও গুলি চলার অভিযোগ উঠেছে। সকালে বুথের সামনে বোমার সুতি, গুলির খোলা পড়ে থাকতে দেখা গেছে।

Related Articles

Back to top button