টেক বার্তা

মাত্র ১৫ হাজার টাকায় লঞ্চ হল 91 কোম্পানির ব্ল্যাক অ্যারো 700C সাইকেল, রয়েছে ৭ স্পিড গিয়ার সেট

ব্ল্যাক অ্যারো 700C তে হাই ট্রাকশন নাইলন টায়ার ব্যবহার করা হয়েছে

×
Advertisement

পরিবেশ দূষণের অত্যাধিক প্রভাব এবং বিভিন্ন শহরে যানজটের কারণে আজকালকার দিনে সাইকেল ব্যবহারের পরিমাণ দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে। মোটামুটি যুবক বা প্রাপ্তবয়স্করা এখন কাছাকাছি কোথাও যেতে সাইকেল ব্যবহার করতে চায়। বিভিন্ন কোম্পানি প্রায় প্রতিদিন কোনো না কোনো অত্যাধুনিক সাইকেল মার্কেটে লঞ্চ করছে। সম্প্রতি 91 সাইকেল কোম্পানি ভারতের বাজারে তাদের একটি নতুন প্রোডাক্ট লঞ্চ করেছে যা বেশ পছন্দ হয়েছে সাইকেলপ্রেমীদের। 91 সাইকেল কোম্পানির এই নতুন সাইকেলের নাম ব্ল্যাক অ্যারো 700C। আজকের এই প্রতিবেদনে নতুন লঞ্চ হওয়া সাইকেলটির সম্বন্ধে সবিস্তারে জেনে নিন।

Advertisement

91 সাইকেল কোম্পানির নতুন সাইকেল ব্ল্যাক অ্যারো 700C তে রয়েছে ৭ স্পিড ইজেড ফায়ার রিয়ার শিফটার যা গোটা সেগমেন্ট এর মধ্যে সবচেয়ে উন্নত। এছাড়া ভাঙাচোরা রাস্তায় চালানোর জন্য জারক শোষণের জন্য রয়েছে হাইব্রিড ফর্ক। এই সাইকেলে অত্যাধুনিক শিমানো কোম্পানির ৭ স্পিড গিয়ার সেট ব্যবহার করা হয়েছে। রাইডারদের সুবিধার জন্য এতে হালকা ওজনের টিগ ওয়েলডেড ফ্রেম ব্যবহার করা হয়েছে। এছাড়া সাইকেলের ব্রেকিং এর জন্য ১৬০ মিমির ডিস্ক ব্রেক এবং হাইট্রাকশন নাইলন টায়ার ব্যবহার করা হয়েছে।

এই সাইকেল ভারতের বাজারে লঞ্চ করার পর 91 সাইকেল কোম্পানির প্রতিষ্ঠাতা শচীন চোপড়া বলেছেন, “ভারতীয়দের কাছে সাইকেল ব্যবহারের ট্রেন্ড ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে। তাই নতুন প্রযুক্তির সাথে উন্নতমানের প্রোডাক্ট ভারতের বাজারে আনার জন্য আমরা বদ্ধপরিকর। এই ব্ল্যাক অ্যারো সাইকেলে সর্বোত্তম প্রযুক্তি ব্যবহার করা হয়েছে রাইডারদের সেফটির জন্য। এটি সাইকেলপ্রেমীদের দৃষ্টি আকর্ষণ করতে বাধ্য।”

Advertisement

তবে আপনি নিশ্চয়ই মনে করছেন এত উন্নতমানের সাইকেলের দাম হয়তো সাধ্যের বাইরে হবে। কিন্তু আপনি শুনলে অবাক হবেন যে কোম্পানি তাদের এই অত্যাধুনিক ব্ল্যাক অ্যারো 700C সাইকেলটির দাম ভারতের বাজারে ১৫ হাজার টাকা রেখেছে। আপনি যদি সাইকেলপ্রেমী হন তাহলে অবশ্যই এই সাইকেলটির কথা বিবেচনা করে দেখতে পারেন। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই এই কোম্পানি ভারতীয় বাজারে Meraki S7 নামের একটি ইলেকট্রিক বাইক লঞ্চ করেছিল। এই বাইকের অত্যাধুনিক প্রযুক্তি এবং কমফোর্ট রাইড কোয়ালিটি অনেকের বেশ পছন্দ হয়েছে।

Related Articles

Back to top button