টেক বার্তা

528km রেঞ্জ সহ দুর্দান্ত ইলেকট্রিক গাড়ি লঞ্চ করল KIA, পেয়ে যাবেন একদম জলের দরে

×
Advertisement

আপনিও কি গাড়িপ্রেমী? আপনিও কি আগামী দিনে ভালো এবং বাজেটের মধ্যে গাড়ি কেনার প্ল্যানিং করছেন? তাহলে আপনার জন্য রইল এক বাম্পার সুখবর। 528Km রেঞ্জের সাথে বিখ্যাত গাড়ি কোম্পানি KIA একটু দুর্দান্ত গাড়ি লঞ্চ করল। কিয়া একটি ইলেক্ট্রিক কার লঞ্চ করেছে। সস্তায় ইএমআই -এর মাধ্যমে আপনি এক গাড়ি নিজের ঘরে তুলতে পারেন।

Advertisements
Advertisement

KIA Motor ভারতে নিউজের ফোর হুইলার সেগমেন্টে ভাল গ্রাফিক্স লুকযুক্ত কারগুলি প্রোডাকশনে দমদার ধরছে৷ এটি বিদ্যুৎ, ইলেক্ট্রিক এবং এখন সিএনজিতে পাওয়া যায়। কিয়া কোম্পানির সাম্প্রতিক সময়ে ইলেক্ট্রিক গাড়ির সেগমেন্টে KIA Ev6 লঞ্চ করেছে যা অনেক জনপ্রিয় হচ্ছে।

Advertisements

এই ইলেকট্রিক গাড়িটি চেহারায় খুব তীক্ষ্ণ। এক দুর্দান্ত লুক নিয়ে ভারতের বাজারে লঞ্চ করা হয়েছে। এখনও পর্যন্ত এই গাড়ির ৩৫৫ ইউনিট বুকিং হয়ে গিয়েছে। কোম্পানি এতে ক্রসওভার ডিজাইন দিয়েছে, কোম্পানি তার লুকে অনেক কাজ করেছে। এর ফ্রন্টে টাইগার নোজ গ্রিল, এলইডি হেড লাইট এবং টেল লাইট, টার্ন ইন্ডিকেটর গাড়িটির অ্যালয় হুইলকে আরও সুন্দর করে তুলছে। পাঁচটি রঙে পাওয়া যাবে কিয়া ইভি৬।

Advertisements
Advertisement

কিয়ার ইলেকট্রিক গাড়ি একবার চার্জে সর্বোচ্চ ৫২৮ কিলোমিটার মাইলেজ দেবে। এতে রয়েছে ৭৭.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। রিয়ার-হুইল ড্রাইভে, এটি সর্বোচ্চ ২২৯ বিএইচপি শক্তি এবং ২৫০ এনএম পিক টর্ক উৎপন্ন করার ক্ষমতা রাখে। এই বৈদ্যুতিক গাড়িটি চল্লিশ মিনিটে ৪০ শতাংশ পর্যন্ত চার্জ করে। কিয়া তার পনেরোটি ডিলারশিপে ১৫০ কিলোওয়াট ডিসি চার্জ ইনস্টল করেছে।

কম দামে ভাল প্রিমিয়াম এবং ফিউচারিস্টিক দেখানোর জন্য কিয়া কোম্পানি এই গাড়িটি পাবে। এতে ব্যবহৃত সব উপকরণ পুনর্ব্যবহারযোগ্য উপাদান থেকে তৈরি। যা এটিকে পরিবেশ বান্ধবও করে তোলে। এটিতে পরিবারের সদস্যদের জন্য পর্যাপ্ত বসার পাশাপাশি একটি ভাল বুট স্পেস রয়েছে। এই গাড়িতে গ্রাহকদের বিনোদনের পূর্ণ যত্ন নেওয়া হয়েছে। এতে রয়েছে ১২.৩ ইঞ্চি টাচ স্ক্রিন ডিসপ্লে এবং চালকের জন্য হ্যান্ড-আপ ডিসপ্লে। এই গাড়িতে ২ স্পোক স্টিয়ারিং হুইল এবং স্মার্ট ক্রুজ কন্ট্রোলের মতো অনেক বৈশিষ্ট্য রয়েছে।

Related Articles

Back to top button