রাজ্যToday Trending Newsনিউজ

WB School Timing Change: বদলে গেলো সময়, জুন মাসে এই সময়ে যেতে হবে স্কুলে, জেনে নিন নির্দেশিকা

পশ্চিমবঙ্গ সরকারের তরফে এই নতুন সিদ্ধান্ত নেওয়া হয়েছে

Advertisement
Advertisement

অত্যধিক গরমের কারণে রাজ্যের প্রায় ৪০ হাজার স্কুলে জুন মাসের জন্য স্কুলের সময়সূচী পরিবর্তন করা হয়েছে। এই স্কুলগুলিতে সকাল ৭ টা বা সকাল ৭.৩০ টা থেকে ক্লাস শুরু হবে। গত তিন দিনে, রাজ্যের স্কুল শিক্ষা দপ্তরে প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, দক্ষিণবঙ্গের প্রায় সকল স্কুলই সকালে ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement
Advertisement

নতুন সময়সূচী অনুসরণ করা হচ্ছে কি তা তদারকি করার জন্য, স্কুল শিক্ষা দপ্তর জেলা স্কুল বিদ্যালয় পরিদর্শকদের সকল স্কুলে পরিদর্শনের নির্দেশ দিয়েছে। রাজ্যে মোট ৬৪ হাজার স্কুল রয়েছে, যার মধ্যে ৫০ হাজার প্রাথমিক স্কুল এবং ১৪ হাজার মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত স্কুল। গত দেড় মাস পর স্কুলগুলি গরমের ছুটি শেষে খুলেছে। কিন্তু উত্তরবঙ্গে বর্ষা শুরু হলেও, দক্ষিণবঙ্গে, বিশেষ করে কলকাতায়, গরম তীব্রতর হয়েছে।

Advertisement

এই প্রচণ্ড গরমের কারণেই, স্কুল শিক্ষা দপ্তর স্কুলগুলিকে জুন মাসের জন্য তাদের সময়সূচী পরিবর্তন করার অনুমতি দিয়েছে। প্রয়োজনে, স্কুলগুলিকে সকালে ক্লাস শুরু করার সুযোগ দেওয়া হয়েছে। মধ্যশিক্ষা ও প্রাথমিক শিক্ষা পর্ষদকে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর এই নির্দেশিকা জারি করেছে। স্থানীয় আবহাওয়ার উপর নির্ভর করে স্কুলের সময় পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে।

Advertisement
Advertisement

তবে, রাজ্য স্কুল শিক্ষা দপ্তর স্পষ্ট করে জানিয়েছে যে কোনওভাবেই যাতে ছাত্রছাত্রীদের পড়াশোনা ও সিলেবাস শেষ করতে অসুবিধা না হয়, সেদিকে বিশেষ নজর রাখা হবে।

Advertisement

Related Articles

Back to top button