নিউজপলিটিক্সরাজ্য

বছর ঘুরলেই ৯ জানুয়ারিতে বাংলায় ফের আসছেন জেপি নাড্ডা, সম্ভাব্য সভাস্থল বোলপুর

বাংলা বিধানসভা নির্বাচনের আগে ফের বাংলা সফরে আসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP nadda)

Advertisement

একুশে নির্বাচনের আগে বাংলা সমস্ত রাজনৈতিক দলগুলি ভোট প্রচারের উদ্দেশ্যে পূর্ণ উদ্যমে মাঠে নেমে পড়েছে। এবারে বাংলা বিধানসভা ভোটে ( West Bengal assembly election) বিপক্ষদল গেরুয়া শিবির বাংলায় তাদের শাসন প্রতিষ্ঠা করার জন্য সবরকম চেষ্টা করছে। বারবার কেন্দ্র থেকে তাদের কেন্দ্রীয় নেতৃত্ব পশ্চিমবঙ্গে এসে দলীয় সংগঠনের ওপর নজর রাখছে। দিল্লি থেকে এসে পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে জনসভা করে তারা প্রমাণ দিচ্ছে যে বাংলার মানুষের সাথে কেন্দ্র আছে। এইজন্যই বারংবার অমিত শাহ (Amit Saha) ও জেপি নাড্ডা (JP nadda) বাংলা সফরে এসেছেন।

কিছুদিন আগেই বাংলা গেরুয়া শিবিরের নেতৃত্বরা সংবাদমাধ্যমকে জানিয়েছিল যে এবার থেকে নির্বাচনের আগে বাংলার অবস্থা তদারকি করতে মাসে দুবার করে গেরুয়া শিবিরের শীর্ষ নেতারা বাংলায় আসবেন। সেই অনুযায়ী দেড় মাসের মধ্যে ২ বার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলা এসেছেন। এরপর জানা যাচ্ছে আগামী ৯ জানুয়ারি আবারো বাংলা সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কয়েকদিন আগে এই কথা জানানো হলেও আজকে বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর ব্যাপারটি একপ্রকার নিশ্চিত বলে জানিয়ে দিয়েছে।

বিজেপি সূত্র মারফত জানা গিয়েছে, বাংলা বিধানসভা নির্বাচনে জয় লাভ করার জন্য সবরকম চেষ্টা করার জন্য রাজি কেন্দ্র। তাই দেশের বিভিন্ন প্রান্ত থেকে শক্তিশালী গেরুয়া নেতৃত্ব দের বাংলায় পাঠিয়ে জনগণকে এটা বোঝাতে চায় তারা যে তাবড় তাবড় নেতারা বাংলার মানুষের সেবা করার জন্য নিয়োজিত আছে। মাঝে মাঝে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবাসী সঙ্গে যোগাযোগ রাখে। আর বর্তমানে যে বিজেপির শক্তি বাংলায় বেশ বৃদ্ধি পেয়েছে তা বোলপুরের জনসভা দেখলেই বোঝা যায়।

সুতরাং আগামী বছরে জানুয়ারি মাসের ৯ তারিখে ফের বাংলা সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এবার এসে হয়তো তিনি বোলপুরে সভা করতে পারেন। তার পরপরই ১২ তারিখে বাংলায় আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর আসার দিন এখনো অব্দি নিশ্চিত হয়নি। ১২ তারিখের বদলে তিনি ১৯ তারিখেও বাংলায় আসতে পারেন।

Tags

Related Articles

Back to top button