×
ক্রিকেটখেলা

IPL 2021: আরব আমিরশাহিতে আইপিএল সরানোর পিছনে আসল কারণ প্রকাশ করলেন জয় শাহ

Advertisement

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড শনিবার নিশ্চিত করেছে যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ মরশুমের অবশিষ্ট অংশ এই বছরের শেষের দিকে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। চারটি দলের শিবিরে কোভিড-১৯ কেস ধরা পরার পরে এই মাসের শুরুতে আইপিএল ২০২১ অনির্দিষ্টকালের জন্য স্থগিত করতে হয়েছিল। টুর্নামেন্টের প্রথম পর্ব ভারতে অনুষ্ঠিত হলেও, বিসিসিআই এখন বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরাতে সরানোর সিদ্ধান্ত নিয়েছে।

Advertisement

বিসিসিআই সচিব জয় শাহ ভারত থেকে সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট স্থানান্তরের কারণ ব্যাখ্যা করেছেন। তিনি বলেন, দেশের কোভিড পরিস্থিতি নয়, আবহাওয়ার সীমাবদ্ধতার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও ভারত প্রতিদিন লক্ষ লক্ষ নতুন কোভিড কেস রেকর্ড করে চলেছে, তবে শাহ বলেন, সেপ্টেম্বর মাসে দেশে ভারী বৃষ্টিপাতের কারণে ভারতে এই প্রতিযোগিতা আয়োজন না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শাহ এএনআইকে বলেন, “দেখুন আমরা সংযুক্ত আরব আমিরাতে আইপিএল পরিচালনার এই সিদ্ধান্ত নিয়েছি কারণ এখানে বর্ষা হবে এবং সেপ্টেম্বরে এখানে ম্যাচ আয়োজন করা সম্ভব হবে না এবং সেজন্য আমরা আইপিএলকে সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাচ্ছি।” “আমরা শুধুমাত্র আবহাওয়ার সীমাবদ্ধতার কারণে আইপিএল সংযুক্ত আরব আমিরাতে নিয়ে যাচ্ছি কারণ বর্ষার সময় আমরা এখানে আইপিএল করতে পারি না। বর্ষার সময় আমরা কীভাবে সেপ্টেম্বরে মুম্বাই বা আহমেদাবাদ বা অন্য কোনও ভেন্যুতে আইপিএল করতে পারি? এর কোনও মানে হয় না,” তিনি আরও বলেন।

Advertisement

শনিবার বিসিসিআইয়ের বিশেষ সাধারণ সভায় আইপিএল ২০২১ ছাড়াও টি-২০ বিশ্বকাপ ২০২১ নিয়েও বৈঠকে আলোচনা হয়। বিসিসিআই ভারতে বিশ্বকাপ আয়জন করতে আগ্রহী তবে করোনা একটা চ্যালেঞ্জ।”টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাপারে আমরা আইসিসির কাছ থেকে সময় চাইব এবং পরে সিদ্ধান্ত নেব। এখন পর্যন্ত, আমরা নিরাপদ জায়গায় টুর্নামেন্ট আয়োজনের মানসিকতায় আছি এবং আমরা দেখব আসন্ন দিনগুলিতে পরিস্থিতি কেমন। আমি আপাতত বিশ্বকাপ নিয়ে একটাই কথা বলতে পারি তা হল আইসিসির কাছ থেকে সময় চাওয়া এবং সেই অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া” শাহ বলেন।এ বছরের অক্টোবরের তৃতীয় সপ্তাহে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে বলে আশা করা হয়েছিল। তবে, বিসিসিআই যদি আইসিসির থেকে মেয়াদ বৃদ্ধি করতে সক্ষম হয়, তাহলে টুর্নামেন্টটি দেরিতে শুরু করার জন্য স্থগিত করা যেতে পারে।

Related Articles

Back to top button