নিউজপলিটিক্সরাজ্য

এবার দিল্লি যাচ্ছেন রাজ্যপাল, শনিবার অমিত শাহের সঙ্গে বৈঠক করবেন ধনকর

রাজনৈতিক মহলের মতামত, বিধানসভা নির্বাচনের আগে এই বৈঠক অত্যন্ত ইঙ্গিতপূর্ণ হতে চলেছে

Advertisement

রাজ্যের সঙ্গে রাজ্যপালের সংঘাত বর্তমানে একেবারে চরমে। এই পরিস্থিতিতে আরো একবার দিল্লি যেতে চলেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর। জানা যাচ্ছে, এই শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) সঙ্গে এক প্রস্থ বৈঠক সেরে নেবেন জগদীপ ধনকর। রাজনৈতিক বিশ্লেষকদের মতামত, বিধানসভা নির্বাচনের আগে রাজ্যপাল এবং স্বরাষ্ট্র মন্ত্রীর এই বৈঠক অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে। যদিও এখনো খোলসা করে কেউ জানাননি যে তাদের মধ্যে কি নিয়ে কথা হতে চলেছে।

একের পর এক জেলা সফর করে চলেছেন বর্তমান রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankhar)। শুক্রবার তিনি গিয়ে পৌঁছলেন নদীয়ার কল্যাণীতে। সেখানে টাউন ক্লাবের বঙ্গ সংস্কৃতি উৎসব এর সূচনা করলেন রাজ্যপাল। সেখান থেকেই সোজা রাজধানীর উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা তার। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। মনে করা হচ্ছে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে দুজনের মধ্যে আলোচনা হবে।

দায়িত্ব নেওয়ার পর থেকে রাজ্যপালের সঙ্গে রাজ্যের সম্পর্ক কিন্তু খুব একটা ভালো যাচ্ছে না। প্রায় সময়ই দুদিকে অশান্তি লেগেই আছে। কখনো কখনো প্রশাসনিকভাবে আবার কখনো শিক্ষা ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ নিয়ে বারবার রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন রাজ্যপাল। পাশাপাশি রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে বারংবার প্রশ্ন তুলেছেন তিনি। তার সরাসরি অভিযোগ, এই রাজ্যে পুলিশরা রাজনৈতিক কর্মীদের মত কাজ করে চলেছেন।

পাশাপাশি করোনাভাইরাস পরিস্থিতির পর থেকে রাজ্যপাল এবং রাজ্যের সংঘাত আরো চরমে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) কে একের পর এক টুইটে আক্রমণ করেছেন রাজ্যপাল। সেই পরিপ্রেক্ষিতে নবান্নের তরফেও একের পর এক টুইট দেওয়া হয়েছে। পূর্ব মেদিনীপুরে গিয়ে মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকর।

তবে, রাজভবনে এদিন মমতা এবং ধনকর একপ্রস্থ বৈঠক করেন। নবান্নের তরফে জানানো হয়েছিল এটি সম্পূর্ণরূপে সৌজন্য সাক্ষাতকার ছিল। সামনে বিধানসভা নির্বাচন।আর এবারে সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন রাজ্যপাল। রাজনৈতিক মহলের মতামত, বিধানসভা নির্বাচনের আগে এই সাক্ষাৎ অত্যন্ত ইঙ্গিতপূর্ণ।

Tags

Related Articles

Back to top button