কলকাতানিউজ

আগামী সোমবার থেকে খুলছে যাদবপুর বিশ্ববিদ্যালয়

Advertisement

কলকাতা: করোনা (Coronavirus) পরিস্থিতির জেরে দীর্ঘ লকডাউনের (Lockdown) কারণে বিপর্যস্ত হয়ে গিয়েছিল শিক্ষাব্যবস্থা (Education System)। এমনকি আনলক পর্ব শুরু হলেও এখনও পর্যন্ত বন্ধ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। প্রাইমারি হোক বা সেকেন্ডারি, কলেজ হোক বা বিশ্ববিদ্যালয় সর্বত্রই ক্লাস হচ্ছে অনলাইনে। এমন কিছু ক্ষেত্রে পরীক্ষা নেওয়াও হচ্ছে অনলাইনে বাড়িতে বসে। তবে নতুন বছরের শুরুতে জানা গিয়েছে, আগামী সোমবার (Monday) থেকে খুলতে চলেছে যাদবপুর বিশ্ববিদ্যালয় (Jadavpur University)। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এক বিবৃতি জারি করে এ কথা ঘোষণা করা হয়েছে।

জানা গিয়েছে, সপ্তাহের সমস্ত দিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সব বিভাগ অর্থাৎ স্কুল, অফিস বিভিন্ন শাখা ও লাইব্রেরী সব খোলা থাকবে। তবে সমস্ত বিভাগ খোলা থাকার অর্থ পঠন-পাঠন শুরু হবে এমনটা নয়। অফিসিয়াল কাজকর্ম হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, তবে পঠন-পাঠন কবে থেকে শুরু হবে, তা স্পষ্ট করে বিবৃতিতে কিছু জানানো হয়নি। এই বিবৃতি দেওয়া হয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের পক্ষ থেকে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই বেশ কয়েকটি ছাত্র সংগঠন দাবি তুলেছে যে, সমস্তরকম করোনাবিধি মেনে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া হোক। কারণ, তা না হলে পঠন-পাঠনে বিশাল ক্ষতি হচ্ছে ছাত্র-ছাত্রীদের। তবে ছাত্র সংগঠনগুলোর এই দাবি এখনও পর্যন্ত এক বাক্যে মেনে নেয়নি কেন্দ্রীয় সরকার। তাই বলা মুশকিল যে, কবে থেকে স্বাভাবিক পঠন-পাঠন শুরু হবে?

Tags

Related Articles

Back to top button